জিও ফাইবার কে টেক্কা দিতে ‘আনলিমিটেড ডেটা’ প্ল্যান আনলো BSNL, শুরু ৪৯৯ টাকা থেকে

bsnl-launches-4-bharat-fiber-broadband-plans-starting-at-rs-449

কয়েকদিন আগেই Reliance Jio তাদের JioFiber গ্রাহকদের জন্য ‘আনলিমিটেড ডেটা’ প্ল্যান লঞ্চ করেছিল। এরপর এয়ারটেলও তাদের ব্রডব্যান্ড গ্রাহকদের একই সুবিধা দিতে শুরু করে। এবার সরকারি টেলিকম সংস্থা BSNL তাদের Bharat Fiber গ্রাহকদের জন্য ‘আনলিমিটেড ডেটা’ (৩৩০০ জিবি) প্ল্যানের ঘোষণা করলো। গতকাল বিএসএনএল চারটি ভারত ফাইবার প্ল্যান লঞ্চ করেছে। যেগুলি হল ৪৯৯ টাকা, ৭৯৯ টাকা, ৯৯৯ টাকা ও ১,৪৯৯ টাকা। এই প্ল্যানগুলিতে ৩০০ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট পরিষেবা পাওয়া যাবে। আগামী ১ অক্টোবর থেকে BSNL এর নতুন ভারত ফাইবার প্ল্যানগুলি রিচার্জ করা যাবে। এই প্ল্যানগুলিকে ৯০ দিনের প্রমোশনাল প্ল্যান হিসাবে আনা হয়েছে। অর্থাৎ আপনি ৯০ দিন পর্যন্ত এই প্ল্যানগুলি রিচার্জ করতে পারবেন। এরপর বিএসএনএল এই প্ল্যানগুলি বন্ধ করে দিতে পারে, অথবা ভ্যালিডিটি বাড়াতে পারে।

BSNL ৪৪৯ টাকার ফাইবার বেসিক ব্রডব্যান্ড প্ল্যান

বিএসএনএল এর এই প্ল্যানটির নাম Fibre Basic। এখানে প্রতিমাসে ৩.৩ টিবি অথবা ৩,৩০০ জিবি ডেটা ৩০ এমবিপিএস স্পিডে ব্যবহার করা যাবে। ডেটা লিমিট শেষ হলে স্পিড কমে হবে ২ এমবিপিএস। এখানে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা আছে।

BSNL ৭৯৯ টাকার ফাইবার ভ্যালু ব্রডব্যান্ড প্ল্যান

বিএসএনএল ভারত ফাইবারের এই প্ল্যানের নাম Fibre Value। এখানেও প্রতিমাসে ৩.৩ টিবি অথবা ৩,৩০০ জিবি ডেটা পাওয়া যাবে। তবে এই ডেটা ১০০ এমবিপিএস স্পিডে ব্যবহার করা যাবে। ডেটা লিমিট শেষ হলে ইন্টারনেট স্পিড কমে ২ এমবিপিএস হবে। এখানে বিনামূল্যে ল্যান্ডলাইন কল অফার করা হচ্ছে।

BSNL ৯৯৯ টাকার ফাইবার প্রিমিয়াম ব্রডব্যান্ড প্ল্যান

ফাইবার প্র্রমিয়াম প্ল্যানে ভারত ফাইবার গ্রাহকরা প্রতিমাসে ৩.৩ টিবি অথবা ৩,৩০০ জিবি ডেটা পাবে। এই ডেটা ২০০ এমবিপিএস স্পিডে ব্যবহার করা যাবে। এরপর ইন্টারনেট স্পিড কমে হবে ২ এমবিপিএস। এছাড়া এখানে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা আছে।

BSNL ১,৪৯৯ টাকার ফাইবার আলট্রা ব্রডব্যান্ড প্ল্যান

ভারত ফাইবার আলট্রা প্ল্যানে প্রতিমাসে ৪ টিবি বা ৪,০০০ জিবি ডেটা অফার করা হবে। এখানে ৩০০ এমবিপিএস স্পিডে এই ডেটা ব্যবহার করা যাবে। ডেটা লিমিট অতিক্রম করলে স্পিড কমে হবে ৪ এমবিপিএস। এখানেও সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা উপলব্ধ।

BSNL এর তরফে জানানো হয়েছে, ফাইবার প্রিমিয়াম ও ফাইবার আলট্রা প্ল্যানে অতিরিক্ত Disney+ Hotstar এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যাবে। যাকে আলাদা ভাবে নিতে গেলে ১,৪৯৯ টাকা দিতে হত। এই সমস্ত প্ল্যান আন্দামান ও নিকোবর সার্কেল ছাড়া দেশের সমস্ত সার্কেলে ব্যবহার করা যাবে। মনে রাখবেন আপনি এই প্ল্যান কেবল ১ মাসের জন্য রিচার্জ করতে পারবেন। অর্থাৎ আপনি একসাথে ৩ মাস বা ৬ মাসের জন্য রিচার্জ করতে পারবেন না।