বড়দিন উপলক্ষ্যে বিশেষ উপহার BSNL এর, লঞ্চ করলো ১৯৯ টাকা এবং ৯৯৮ টাকার প্ল্যান

bsnl-launches-rs-199-and-998-prepaid-plan-know-benefit

বছরের শেষ উৎসব খ্রিস্টমাস বা বড়দিনকে ঘিরে বেশ উৎসাহী দেশবাসী। তবে করোনার প্রভাবে অন্যান্য বছরের মত বাইরে বেরিয়ে হই-হুল্লোড় করা সম্ভব নয়, ফলে ছুটির দিনে সময় কাটাতে হচ্ছে ভার্চুয়াল দুনিয়ার অলিগলিতেই। সেক্ষেত্রে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড) ক্রিসমাস উপলক্ষ্যে গ্রাহকদের জন্য এনেছে বিশেষ অফার, যার অধীনে গ্রাহকরা প্রতিদিন ৩ জিবি অবধি ডেটা ব্যবহারের সুবিধা পাবেন। এই ক্রিসমাস অফারটির অংশ হিসাবে ১৯৯ টাকা এবং ৯৯৮ টাকার দুটি নতুন প্ল্যানও চালু করেছে বিএসএনএল। আসুন এই প্ল্যানদুটির বেনিফিট সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

BSNL ১৯৯ টাকার প্ল্যান

বিএসএনএলের এই বিশেষ প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি হাইস্পিড ডেটা ব্যবহার করতে পারবেন, বৈধতা পুরো এক মাস অর্থাৎ ৩০ দিন। ইন্টারনেটের সুবিধা ছাড়াও এই প্ল্যানে লোকাল কলিংয়ের জন্য ফ্রি ২৫০ মিনিট পাওয়া যাবে। বিনামূল্যে পাওয়া যাবে ১০০টি এসএমএস-ও। এছাড়াও গ্রাহকরা যেকোনো এসটিডি নম্বরে ফ্রি কলিংয়ের সুবিধা পেতে পারেন।

BSNL ৯৯৮ টাকার প্ল্যান

জানিয়ে রাখি, বড়দিন উপলক্ষ্যে সীমিত সময়ের জন্য এই প্ল্যানটির ওপর বিশেষ অফার দিচ্ছে বিএসএনএল। এই প্ল্যানে প্রতিদিন ৩ জিবি ডেটার সুবিধা পাওয়া যাবে, বৈধতা ২৪০ দিন। সেক্ষেত্রে অফার শেষ হয়ে যাওয়ার পর ৯৯৮ টাকা রিচার্জ করলে ২৪০ দিনের ভ্যালিডিটি মিলবে ঠিকই, কিন্তু রোজকার ডেটা ব্যবহারের লিমিট থাকবে ২ জিবি অবধি।

প্রসঙ্গত, বিএসএনএল তার গ্রাহকদের সুবিধার্থে সম্প্রতি ২৫১ টাকার একটি ডেটা প্ল্যান চালু করেছে। এই প্ল্যানের আওতায়, ২৮ দিনের জন্য ৭৮ জিবি ডেটা পাওয়া যাবে। তবে ব্যবহারকারীরা এই প্ল্যানে কলিং বা এসএমএসের কোনো সুবিধা পাবেন না।