BSNL আনলো নতুন দুটি ব্রডব্যান্ড প্ল‌্যান, ১৫০ এমবিপিএস স্পিডে মিলবে ২০০ জিবি পর্যন্ত ডেটা

বিএসএনএল-এর উভয় প্ল্যানই কোনো অতিরিক্ত খরচ ছাড়াই BSNL Cinemaplus এবং Yupp TV সার্ভিসের প্রিমিয়াম সাবস্ক্রিপশন অফার করে

Bsnl launches rs 749 rs 949 ftth broadband plans with 150mbps speed 200gb data

সরকারী টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) সম্প্রতি দুটি নতুন ভারত ফাইবার (Bharat Fibre) ব্রডব্যান্ড প্ল্যান চালু করেছে। এই প্ল্যান দুটির মাধ্যমে ইন্টারনেটের পাশাপাশি Sony Liv Premium, ZEE5 Premium, VooT Select এবং Yupp TV Live-এর মতো OTT প্ল্যাটফর্মগুলির অ্যাক্সেস পাওয়া যাবে। এই ব্রডব্যান্ড প্ল্যানগুলির দাম ১,০০০ টাকারও কম রাখা হয়েছে এবং আন্দামান ও নিকোবর সার্কেল ছাড়া ভারতের সমস্ত জায়গায় উপলব্ধ। তাহলে চলুন, BSNL-এর প্ল্যান দুটির বেনিফিট জেনে নেওয়া যাক।  

BSNL Bharat Fibre Superstar Premium 1 প্ল্যান

বিএসএনএল-এর প্রথম প্ল্যানটির দাম ৭৪৯ টাকা এবং এটি ১০০ জিবি পর্যন্ত ১০০ এমবিপিএস স্পিড দেয়। তবে ডেটা লিমিট শেষ হয়ে গেলে স্পিড কমে ৫ এমবিপিএস-এ নেমে আসে।

BSNL Bharat Fibre Superstar Premium 2 প্ল্যান

এই প্ল্যানটির দাম ৯৪৯ টাকা এবং এটি ২০০ জিবি পর্যন্ত ১৫০ এমবিপিএস স্পিড দেয়, কিন্তু তারপরে স্পিড কমে ১০ এমবিপিএস হয়ে যাবে।

বিএসএনএল-এর উভয় প্ল্যানই কোনো অতিরিক্ত খরচ ছাড়াই BSNL Cinemaplus এবং Yupp TV সার্ভিসের প্রিমিয়াম সাবস্ক্রিপশন অফার করে। Yupp TV সার্ভিসটি Sony Liv Premium, ZEE5 Premium, VooT Select, Yupp TV Live — NCF Channels, FDFS, Yupp TV Movies এবং Yupp TV Scope-এর অ্যাক্সেস প্রদান করে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এতদিন পর্যন্ত BSNL একটি অ্যাড-অন প্যাকেজ হিসেবে Yupp TV-র সাথে প্রিমিয়াম OTT কনটেন্ট অফার করেছে। FTTH প্ল্যানে সাবস্ক্রাইব করা যে কোনো BSNL গ্রাহক প্রতি মাসে ১২৯ টাকা প্রারম্ভিক মূল্যে (introductory price ) Yupp TV Scope বা BSNL Cinemaplus-এর অ্যাক্সেস পেয়ে যেতেন। এই বান্ডেল অফারের বৈধতা মার্চ ২০২২ পর্যন্ত ভ্যালিড।

উল্লেখ্য যে, ১০০০ টাকার নীচে BSNL-এর আরও কয়েকটি FTTH ব্রডব্যান্ড প্ল্যান রয়েছে। এরমধ্যে রয়েছে ৩৯৯ টাকায় একটি প্রোমোশনাল ব্রডব্যান্ড প্ল্যান। এটি নতুন ইউজারদের জন্য উপলব্ধ, তবে ৬ মাস পরে তাদের ৪৪৯ টাকার বেসিক ব্রডব্যান্ড প্ল্যান বেছে নিতে হবে। ৩৯৯ টাকার FTTH প্ল্যানটি কেবল গুজরাট, তামিলনাড়ু, তেলেঙ্গানা এবং কেরালার নির্বাচিত কিছু সার্কেলের ইউজারদের জন্য উপলব্ধ। প্ল্যানটিতে ৩০ এমবিপিএস স্পিডসহ ১০০ জিবি ডেটা পাওয়া যায়, যা তারপরে কমে ২ এমবিপিএস হয়ে যাবে।

আবার ৪৪৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যানে ৩০ এমবিপিএস স্পিডে ৩.৩ টিবি বা ৩৩০০ জিবি FUP লিমিট সহ ডেটা দেওয়া হয়। এই প্ল্যানটির সাহায্যে ইউজাররা ভারতের মধ্যে যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধাও পাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।