BSNL আনলো তিন-তিনটি ইন্টারন্যাশনাল রোমিং প্যাক, কলের সাথে পাওয়া যাবে ডেটা ও এসএমএস

BSNL launches three international roaming pack starting rs 895

ভারত সঞ্চার নিগম লিমিটেড‌ বা BSNL, বেসরকারি কোম্পানিগুলির সাথে প্রতিযোগিতায় পিছিয়ে পড়লেও, গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করতে তথা বাজারে নিজেদের জায়গা দৃঢ়ভাবে ধরে রাখতে যথাসম্ভব চেষ্টা চালাচ্ছে। সংস্থাটি চলতি বছরে বেশ কয়েকটি ধামাকাদার অফার ইতিমধ্যেই নিয়ে এসেছে। এবার রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি তিনটি নতুন ইন্টারন্যাশনাল রোমিং স্পেশাল ট্যারিফ ভাউচার (STVs) লঞ্চ করল, যেগুলির দাম শুরু হচ্ছে ৮৯৫ টাকা থেকে। বিএসএনএল তাদের চেন্নাইয়ের টুইটার হ্যান্ডেল থেকে প্ল্যান তিনটির ঘোষণা করেছে। তিনটি ভাউচারই ২৩ মার্চ, ২০২১ লঞ্চ হয়েছে, এবং এগুলি ভুটানভ্রমণকারী ইউজারদের জন্য প্রযোজ্য। অর্থাৎ যে সমস্ত ভারতীয়রা ভুটান যাবার কথা ভাবছেন তারা এই প্ল্যানগুলি রিচার্জ করতে পারেন। আসুন এই ইন্টারন্যাশনাল রোমিং স্পেশাল ট্যারিফ ভাউচারগুলি‌ সম্বন্ধে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

BSNL আনলো তিনটি ইন্টারন্যাশনাল রোমিং স্পেশাল ট্যারিফ ভাউচার

বিএসএনএল এর সদ্য লঞ্চ করা রোমিং প্যাকগুলির মধ্যে প্রথম ভাউচারের মূল্য ৮৯৫ টাকা (GST সহ)। এই ভাউচারটির মেয়াদ ১ দিন এবং এতে ২০০ এমবি ডেটা পাওয়া যাবে, যা শেষ হয়ে গেলে এর পরে ব্যবহৃত প্রতি এমবি ডেটার জন্য ১.৮ টাকা চার্জ করা হবে। এছাড়াও, ইউজাররা লোকাল ইনকামিং এবং আউটগোয়িং সহ ভারতের কোনো নেটওয়ার্কে কল করার জন্য বিনামূল্যে ৪০ মিনিট টকটাইম পাবেন। এর সাথে বিনামূল্যে ৩০টি SMS-এর সুবিধাও পাওয়া যাবে।

এর পরে দ্বিতীয় ভাউচারটির মূল্য ২,৮৯৫ টাকা। এই ভাউচারটির ভ্যালিডিটি ৭ দিন এবং ব্যবহারকারীদের ৫০০ এমবি ফ্রি ডেটা প্রদান করা হবে। এই ডেটা শেষ হওয়ার পরে ব্যবহৃত প্রতি এমবি ডেটার জন্য ১.৮ টাকা দিতে হবে। এছাড়াও রয়েছে ভারতে ইনকামিং এবং আউটগোয়িং কলের জন্য ১৭৫ মিনিটের ফ্রি টকটাইম ও বিনামূল্যে ৫০টি SMS-এর সুবিধা।

সবশেষে, তৃতীয় ভাউচারের দাম ৪,৮৬৫ টাকা। এই ভাউচারটির মেয়াদ ২৮ দিন এবং এতে ১ জিবি ফ্রি ডেটা পাওয়া যাবে, যার পরে প্রতি এমবি ডেটার জন্য অতিরিক্ত ১.৮ টাকা চার্জ করা হবে। এছাড়াও ইউজাররা ভারতে ইনকামিং ও আউটগোয়িং কল করার জন্য ২৬০ মিনিটে সহ ১০০ টি ফ্রি SMS-এর সুবিধা পাবেন।

এখানেই শেষ নয়, তিনটি ভাউচারের ক্ষেত্রেই আরো কিছু গুরুত্বপূর্ণ শর্তও আছে ,যেগুলি কিন্তু ভুলে গেলে একেবারেই চলবে না। তিনটি ভাউচারের ক্ষেত্রেই ফ্রি মিনিটের মেয়াদ শেষ হয়ে গেলে, ইউজারদের ভারতে কল করার জন্য মিনিট পিছু ১০.৪ টাকা দিতে হবে। আবার আউটগোয়িং ইন্টারন্যাশনাল কলের জন্য ব্যবহারকারীদের প্রতি মিনিটে ৫৪.৬ টাকা চার্জ করা হবে। এছাড়া, ইনকামিং কলের জন্য ইউজারদের প্রতি মিনিটে ৪.১ টাকা এবং আউটগোয়িং প্রতিটি SMS-এর জন্য ২ টাকা করে ব্যয় করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন