BSNL গ্রাহকদের জন্য সুখবর, অন্যের নম্বর রিচার্জ করে আয় করুন, জানুন পদ্ধতি

bsnl-offering-4-percent-discounts-on-others-users-recharge-in-apno-ki-madad-se-recharge-scheme

লকডাউনের সময় গ্রাহকদের জন্য বিভিন্ন সুবিধা এনেছে টেলিকম কোম্পানিগুলি। ভারত সঞ্চার নিগম লিমিটেড এবার অন্য BSNL নম্বর রিচার্জ করলে কমিশন দেবে। কোম্পানির তরফে বলা হয়েছে দ্বিতীয় কোনো বিএসএনএল নম্বর রিচার্জ করলে ৪ শতাংশ ডিসকাউন্ট পাবে গ্রাহকরা। এই অফার ৩১ মে পর্যন্ত বৈধ। বিএসএনএল এর এই অফারের নাম ‘অপনো কি মাদাদ সে রিচার্জ’। এর আগে এয়ারটেল, জিও এবং ভোডাফোন আইডিয়া ও এই ধরণের সুবিধা তাদের গ্রাহকদের দিয়েছে।

BSNL ‘Apno ki madad se rechargeঅফার :

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে বিএসএনএল ‘ঘরে বসে রিচার্জ’ এবং ‘অপনো কি মাদাদ সে রিচার্জ’ অফার নিয়ে এসেছিল। যেখানে আপনি আপনার বন্ধুর কাছে রিচার্জের জন্য অনুরোধ পাঠাতে পারেন। তবে, সেই সময় কোম্পানি ক্যাশব্যাক বা ডিসকাউন্টের কথা ঘোষণা করেনি। তবে এবার থেকে রিচার্জ করে দিলে কমিশন পাওয়া যাবে। এরজন্য বিএসএনএল গ্রাহককে কোম্পানির অ্যাপ ডাউনলোড করতে হবে। এরপরে সেখান থেকে অন্যের নম্বর রিচার্জ করে দিতে হবে। রিচার্জ করার সময় ৪ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হবে।

জিও গ্রাহকরাও JioPOS Lite এর মাধ্যমে আয় করতে পারে :

JioPOS অ্যাপ্লিকেশন থেকে যেকোন অন্য নম্বর রিচার্জ করলেই আপনাকে ৪.১৬ শতাংশ কমিশন দেওয়া হবে। এই অ্যাপ্লিকেশনের মধ্যে রয়েছে একটি পাসবই, যেখানে বিগত কুড়ি দিনের রিচার্জ এর ইতিহাস দেখে নিতে পারবেন আপনারা। এই অ্যাপটি ইনস্টল করার পর নিজেকে জিও পার্টনার হিসেবে রেজিস্টার করতে হবে। তবে জিও নম্বর ছাড়া জিও পার্টনার হিসেবে রেজিস্টার হওয়া সম্ভব নয়।

রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেলে ওই অ্যাপ আপনাকে নিজের ওয়ালেটে টাকা ভরতে বলবে। আপনি ৫০০, ১,০০০ এবং ২,০০০ টাকা একসাথে ওয়ালেটে ভরতে পারেন। প্রত্যেক ১০০ টাকা খরচ করলে আপনার অ্যাকাউন্টে ৪.১৬৬ টাকা যুক্ত হতে থাকবে যা দিয়ে আপনি আবার রিচার্জ করতে পারবেন।

আয়ের সুযোগ আছে ভোডাফোন আইডিয়া গ্রাহকদের :

এর আগে ভোডাফোন আইডিয়া #RechargeForGood পরিষেবা চালু করেছিল। এই পরিষেবায় ভোডাফোন-আইডিয়া গ্রাহকরা তাদের পরিবারের সেইসব লোকজন বা বন্ধুদের ফোন নম্বর রিচার্জ করে দিতে পারবে, যারা অনলাইন রিচার্জ করতে পারেনা। এই রিচার্জ করে দেওয়াতে ভোডাফোন-আইডিয়া সেই গ্রাহককে রিওয়ার্ড হিসাবে রিচার্জের ৬ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক দেবে। 

যেকোনো প্রিপেড ভোডাফোন-আইডিয়া গ্রাহক কে রিচার্জ করে দেওয়ার জন্য আপনাকে সর্বপ্রথম My Vodafone App অথবা My Idea অ্যাপে যেতে হবে। এরপর লগইন করতে হবে। এরপর রিচার্জ সেকশন এ গিয়ে রিচার্জ করতে হবে। মনে রাখবেন ক্যাশব্যাক রিচার্জ রাশির উপর নির্ভর করবে।