গ্রাহক ধরতে বিনামূল্যে সিম দিচ্ছে BSNL, সীমিত সময়ের অফার

সরকারি টেলিকম সংস্থা BSNL এক সময় ভারতের টেলিকম বাজারকে একাই নিয়ন্ত্রণ করত। কিন্তু পরবর্তীকালে বেসরকারি টেলিকম অপারেটরের আগমনের ফলে প্রতিযোগিতায় পিছিয়ে পড়ে তারা। তবে পুনরুত্থানের জন্য প্রায়ই নতুন নতুন অফার নিয়ে আসছে BSNL। সম্প্রতি সরকারি টেলিকম সংস্থাটি তাদের একটি প্রোমোশনাল অফারে নতুন গ্রাহকদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে সিম কার্ড দেওয়ার কথা ঘোষণা করছে। গত সপ্তাহে এই অফারটি চালু হয়েছে। আগামি ১৫ দিন অব্দি এই অফার চলবে। তাছাড়া GP-II পেরিয়ে যাওয়া গ্রাহকদের জন্যও বিশেষ দুটি ভাউচার অফার করছে BSNL। আসুন বিএসএনএল এর এই অফার সম্পর্কে জেনে নিই।

এমনিতে BSNL সিম কেনার জন্য ২০ টাকা লাগে। কিন্তু BSNL চেন্নাইয়ের সার্কুলার অনুযায়ী নতুন গ্রাহক যদি প্রথম রিচার্জে ১০০ টাকার বেশি রিচার্জ করেন, তাহলে সিম কার্ডের জন্য আলাদা কোন দাম লাগবে না। ১৪ নভেম্বর থেকে এই প্রোমোশনাল অফারটি চালু হয়েছে। এই অফার চলবে ২৮ নভেম্বর অব্দি।

BSNL চেন্নাইয়ের সার্কুলারে বলা হয়েছে, “নতুন গ্রাহকদের ১০০ টাকার উপর ফার্স্ট রিচার্জ কুপন নিলে ফ্রি সিম (দাম ২০ টাকা) দেওয়ার বিষয়টি ১৪.১১.২০২০ থেকে ২৮.১১.২০২০ অব্দি ১৫ দিন(৬ দিন)-এর জন্য লাগু করা হল।”

প্রসঙ্গত জানাই, BSNL তাদের গ্রাহকদের সংশ্লিষ্ট প্যাক ফুরিয়ে যাওয়ার ৮ দিন অব্দি একটি রিচার্জের সময়সীমা দিয়ে থাকে। এই সময়কে বলা হয় গ্রেস পিরিয়ড বা GP-II। একটি নতুন প্রোমোশনাল অফারে BSNL এই GP-II পেরিয়ে যাওয়া গ্রাহকদের জন্য দুটি ভাউচার অফার করছে। ১৩৯ টাকা ও ১১৯৯ টাকার এই ভাউচারদুটি বিশেষ ছাড়ে পাওয়া যাবে বলে টেলিকম সংস্থাটি জানিয়েছে।