BSNL এর এই প্ল্যানের কাছে হার মানবে Reliance Jio, Airtel, Vi-রা, পাওয়া যাচ্ছে রোজ ২ জিবি ডেটা

Airtel, Vodafone Idea, Jio-এর প্রিপেইড প্ল্যানকে হার মানাবে BSNL-এর ৩৯৫ টাকার রিচার্জ প্ল্যান

Bsnl offering more benefits on rs 395 plan than jio airtel vi

Airtel, Vodafone Idea (VI) এবং Jio তাদের গ্রাহকদের বিভিন্ন ধরনের প্ল্যান অফার করে। তবে পিছিয়ে নেই সরকারি টেলিকম সংস্থা BSNL-ও। সংস্থাটিও তাদের প্রিপেইড গ্রাহকদের জন্য দুর্দান্ত কয়েকটি প্ল্যান লঞ্চ করেছে। এমনকি আজ আমরা BSNL-এর যে প্ল্যান নিয়ে কথা বলতে যাচ্ছি, সেখানে যে বেনিফিট পাওয়া যায়, তা Airtel, VI বা Jio কেউই দিতে পারে না। আসুন এই প্রিপেইড প্ল্যান সম্পর্কে জেনে নিই…

Airtel, Vodafone Idea, Jio-এর প্রিপেইড প্ল্যানকে হার মানাবে BSNL-এর এই রিচার্জ প্ল্যান

এয়ারটেল, জিও বা ভোডাফোন আইডিয়া বিভিন্ন ধরনের প্ল্যান অফার করলেও, গ্রাহকরা যদি ৫৬ দিন ও ৮৪ দিনের মধ্যবর্তী কোন প্ল্যান খুঁজে থাকেন, তাহলে তা পাওয়া সম্ভব নয়। কারণ এরা কেউই এই ধরনের কোনো প্ল্যান অফার করে না। তবে বিএসএনএল কিন্তু ৭১ দিনের একটি প্ল্যান নিয়ে এসেছে, যার মূল্য ৩৯৫ টাকা।

৩৯৫ টাকার BSNL রিচার্জ প্ল্যান: এই প্ল্যানের মেয়াদ ৭১ দিন। বিএসএনএল ৩৯৫ টাকার প্ল্যানে দৈনিক ২ জিবি ডেটা অর্থাৎ মোট ১৪২ জিবি হাই-স্পিড ডেটা অফার করে। তবে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৮০Kbps হয়ে যাবে। এরই সাথে, ৩,০০০ মিনিটের ফ্রি STD ভয়েস কলিং এবং দৈনিক ফ্রি এসএমএস-এর লাভ ওঠাতে পারবেন গ্রাহকরা।

৫৬ দিনের বৈধতা যুক্ত Jio, Airtel এবং Vodafone Idea রিচার্জ প্ল্যানের তালিকা

৪৪৮ টাকার Jio রিচার্জ প্ল্যান: জিও-এর এই প্রিপেইড প্ল্যানের বৈধতা ৫৬ দিন। ৪৪৮ টাকার এই প্ল্যান রিচার্জ করলে ক্রেতারা, দৈনিক ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি ফ্রি এসএমএস ব্যবহার করার সুবিধা পেয়ে যাবেন। তবে, নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে হয়ে যাবে ৬৪Kbps। এছাড়া, জিও তাদের যাবতীয় অ্যাপের (JioTV, JioCinema, JioNews, JioSecurity, JioCloud) ফ্রি সাবস্ক্রিপশনও অফার করবে এই প্ল্যানে।

৪৪৯ টাকার Airtel রিচার্জ প্ল্যান: এয়ারটেলের ৪৪৯ টাকার রিচার্জ প্ল্যানের অধীনে আপনারা প্রতিদিন ২ জিবি হাই-স্পিড ডেটা ব্যবহার করতে পারবেন। সাথে আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০টি ফ্রি এসএমএস-এর সুবিধা তো রয়েইছে। এছাড়া, অতিরিক্ত বেনিফিটের মধ্যে, Amazon Prime Mobile Edition, Apollo 24|7 Circle, Airtel Xstream Premium, Free Hellotunes, Wynk Music Free, Upskill with Shaw Academy-এর অ্যাপের অ্যাক্সেস পাওয়া যাবে বিনামূল্যে। এই প্ল্যানের বৈধতা ৫৬ দিনের।

৪৪৯ টাকার Vodafone Idea (VI) রিচার্জ প্ল্যান : এয়ারটেলের মতো ভিআই-ও সমান বৈধতা (৫৬ দিন) ও মূল্যের (৪৪৯ টাকা) একটি প্রিপেইড প্ল্যান নিয়ে এসেছে। এই প্ল্যানের অধীনে, দৈনিক ১০০টি ফ্রি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। এরই সাথে প্রতিদিন ২ জিবি ডেটা মিলবে। তবে এখন প্ল্যানটির সাথে ডাবল ডেটা বেনিফিট দেওয়া হচ্ছে। ফলে দৈনিক ৪ জিবি ডেটা ব্যবহার করা যাবে। এছাড়া, ZEE5 প্রিমিয়াম, Vi Movies & TV Classic অ্যাপের ফ্রি অ্যাক্সেস পাওয়া যাবে এই প্ল্যানে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।