BSNL এর ডেটাগিরি, এখন পান রোজ 6.2 জিবি পর্যন্ত ইন্টারনেট ডেটা

  

এতদিন ডেটাগিরি বলতে আমাদের মনে শুধু জিওর নামই আসতো। তবে এখন অন্যান্য টেলিকম কোম্পানি ও কম দামে গ্রাহকদেরকে অনেক ইন্টারনেট ডেটা দিচ্ছে। ডেটাগিরির কথা যখন বলা হচ্ছে তখন বিএসএনএল এর নাম বাদ যায় কেন? কারণ এই সরকারি টেলিকম কোম্পানি কয়েকটি প্লানে প্রতিদিন 6 জিবিরও বেশি ডেটা গ্রাহকদেরকে অফার করে, যা জিওর থেকে অনেক বেশি। আসুন BSNL এর এই প্ল্যানগুলো সম্পর্কে জেনে নেই।

BSNL এর 4-6 জিবি পর্যন্ত ডেটা প্ল্যান :

বিএসএনএল 4 থেকে 6 জিবি ডেটা অফার করে দু’টি প্ল্যানে। এই প্ল্যান দুটি হল 1699 ও 2099 টাকার। সাধারন ভাবে এই দুটূ প্ল্যানে বিএসএনএল প্রতিদিন যথাক্রমে 2 ও 4 জিবি ডেটা দেয়। কিন্তু এই প্ল্যান দুটি বাম্পার অফারে অন্তর্ভুক্ত থাকায় গ্রাহকরা অতিরিক্ত 2.2 জিবি ডেটা পায়। অর্থাৎ রোজ 4.2 জিবি ও 6.2 জিবি ডেটা দেওয়া হচ্ছে। এছাড়াও পাওয়া যাবে আনলিমিটেড লোকাল/এসটিডি বা রোমিং কলের সুবিধা।

মনে রাখবেন বিএসএনএল এখন আনলিমিটেড কলের নিয়ম পরিবর্তন করেছে। যেখানে প্রতিদিন 250 মিনিট এবং প্রতি সপ্তাহে 750 মিনিট পাওয়া যাবে। এই প্ল্যান দুটির বৈধতা 455 দিন।

BSNL বাম্পার অফার কি?

এখানে গ্রাহকদেরকে নির্দিষ্ট কয়েকটি প্ল্যানে অতিরিক্ত 2.2 জিবি ডেটা দেওয়া হয়। আরও ভালো করে বললে, গ্রাহকরা ওই প্ল্যানগুলোর কোনো একটা প্ল্যান রিচার্জ করলে, সেই প্ল্যানের সমস্ত সুবিধাতো পাবেই। উপরন্তু 2.2 জিবি ডেটা অতিরিক্ত পাবে। এই বাম্পার অফার প্রথম চালু করা হয়েছিল 2018 সালের সেপ্টেম্বর মাসে। যদিও প্রথমে এই অফার জানুয়ারী পর্যন্ত বৈধ ছিল, তবে পরে তা বাড়িয়ে এপ্রিল এবং শেষে আবার 31 সেপ্টেম্বর পর্যন্ত করা হয়।

এই বাম্পার অফারে বেশ কয়েকটি প্ল্যান অন্তর্ভুক্ত আছে। এই প্ল্যানগুলো হলো- 186, 429, 485, 666, 999, 1,699, এবং 2,099 টাকা।

পড়ুন : আবার চমক BSNL এর, এবার একই খরচে জিওর থেকে তিন মাস বেশি ভ্যালিডিটি

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন