নতুন প্ল্যান বেছে নিলে ৭৫ টাকা পর্যন্ত ডিসকাউন্ট পাবে BSNL পোস্টপেড গ্রাহকরা

বিএসএনএল ১ জুলাই থেকে বন্ধ করে দিয়েছে ১৪৯ টাকা ও ৭২৫ টাকার পোস্টপেড প্ল্যান দুটি।

সরকারি টেলিকম সংস্থা BSNL মাঝে মাঝেই তাদের প্ল্যান আপডেট করে। এবার তারা ১৪৯ টাকার ও ৭২৫ টাকার দুটি পোস্টপেড প্ল্যান বন্ধ করে দিল। যদিও সংস্থাটি জানায়নি কেন তারা এই কাজ করেছে। তবে গতকাল বিএসএনএল এর চেন্নাই সার্কেল থেকে জানানো হয়েছে, ১ জুলাই থেকে বন্ধ করে দেওয়া হয়েছে ১৪৯ টাকা ও ৭২৫ টাকার পোস্টপেড প্ল্যান দুটি। যদিও এখনও কিছুদিন এই প্ল্যানের সুবিধা পাবে গ্রাহকরা, তবে এরপর অন্য প্ল্যান বেছে নিতে হবে। এমনকি অন্য প্ল্যান বেছে নিলে BSNL ৭৫ টাকা পর্যন্ত ডিসকাউন্টও দেবে।

BSNL ১৪৯ টাকার পোস্টপেড প্ল্যান:

বিএসএনএল তাদের ১৪৯ টাকার পোস্টপেড প্ল্যান ১ জুলাই, ২০২০ থেকে বন্ধ করেছে। তবে যেসব গ্রাহক এই প্ল্যান সাবস্ক্রাইব করেছিল তারা ৯০ দিন বা ৩টি বিলিং পর্যন্ত এই প্ল্যান ব্যবহার করতে পারবে। এরপর তাদের কে অন্য প্ল্যান বেছে নিতে হবে। অন্যথায় গ্রাহকরা ৯৯ টাকার প্ল্যানে চলে যাবে। আবার যদি ১৪৯ টাকার বেশি মুলা কোনো প্ল্যান বেছে নেয় তাহলে ২৫ টাকা ডিসকাউন্ট পাবে।

BSNL ৭২৫ টাকার পোস্টপেড প্ল্যান:

১৪৯ টাকার প্ল্যানের মত ১ জুলাই, ২০২০ থেকে বন্ধ করে দেওয়া হয়েছে ৭২৫ টাকার পোস্টপেড প্ল্যান। এখানেও ৯০ দিন অথবা ৩ বিলিং চক্র পর্যন্ত প্ল্যানটি ব্যবহার করতে পারবে গ্রাহকরা। এরপর তাদের কে নতুন প্ল্যান বেছে নিতে হবে। বিএসএনএল গ্রাহকরা ৭২৫ টাকার বেশি মূল্যের প্ল্যান বেছে নিলে ৭৫ টাকা ডিসকাউন্ট পাবে।