লকডাউনের সময় BSNL গ্রাহকদের জন্য বড় উপহার, এই তারিখ পর্যন্ত রিচার্জ না করলেও বন্ধ হবেনা সিম

bsnl-prepaid-users-can-enjoy-service-without-recharge-till-20-april-says-ravi-shanker-prasad

বিএসএনএল এর কোটি কোটি প্রিপেড গ্রাহকদের জন্য সুখবর শোনালো টেলিযোগযোগ মন্ত্রক। কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ আজ জানিয়েছেন, BSNL প্রিপেড গ্রাহকদের ২০ এপ্রিল পর্যন্ত রিচার্জ ছাড়াও সিম চালু থাকবে। শুধু তাই নয়, বিএসএনএল গ্রাহকদের আপৎকালীন ১০ টাকা ব্যালান্স দেওয়া হবে। টেলিযোগাযোগ মন্ত্রী এই সুখবর তখন শোনালো যখন করোনা ভাইরাসের কারণে দেশব্যাপী লকডাউন কার্যকর রয়েছে।

মন্ত্রীর এই নির্দেশ বিএসএনএলের প্রতিটি টেলিকম সার্কেলের প্রিপেড গ্রাহকদের জন্য প্রযোজ্য। কেন্দ্রীয় মন্ত্রী তার বিবৃতিতে বলেছেন যে, ২০ শে এপ্রিল পর্যন্ত লোকদের তাদের পরিবারের সাথে সংযুক্ত রাখতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে অন্যান্য বেসরকারি টেলিকম কোম্পানিগুলিকেও TRAI (টেলিকম রেগুলেটরি অথরিটি) নির্দেশ দিয়েছিল, যেসব প্রিপেড ব্যবহারকারীদের বৈধতা লকডাউনের সময় শেষ হচ্ছে তাদের মেয়াদ বাড়াতে। ট্রাই জিও, ভোডাফোন-আইডিয়া এবং এয়ারটেলকে ২১ দিনের লকডাউন চলাকালীন গ্রাহকদের নিরবচ্ছিন্নভাবে পরিষেবা দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে বলেছিল। যদিও এখনও কোনো কোম্পানি এবিষয়ে তাদের থেকে কোনো পদক্ষেপ নেয়নি।

পিটিআই এর রিপোর্ট অনুযায়ী, ট্রাই তাদের বিবৃতিতে টেলিকম কোম্পানিগুলিকে নির্দেশ দিয়েছে, লকডাউনের সময় গ্রাহকরা যোগাযোগের ক্ষেত্রে যেন কোনও সমস্যায়না পড়ে। তাদের থেকে বলা হয়, টেলিকম হল জনগণের অত্যাবশ্যক পরিষেবা এবং সেকারণে লোকেরা যাতে কোনও সমস্যায় না পড়ে তা নিশ্চিত করতে হবে। টেলিকম কোম্পানিগুলির উচিত এজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া।