BSNL এর ১৯৯৯ টাকা ও ২৩৯৯ টাকার প্ল্যানে এল বড়সড় পরিবর্তন

bsnl-pv1999-pv2399-plan-revised-will-get-21-days-extra-validity

এখনকার দিনে প্রতিটি টেলিকম কোম্পানি কম দিনের ভ্যালিডিটি যুক্ত প্ল্যানের সাথে দীর্ঘমেয়াদি প্ল্যানও অফার করে থাকে। সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল এর কাছেও বেশ কয়েকটি লম্বা ভ্যালিডিটির প্ল্যান বর্তমান। যার মধ্যে ১,৯৯৯ টাকা ও ২,৩৯৯ টাকার প্ল্যান দুটি অন্যতম। তবে এবার সংস্থাটি এই দুই প্ল্যানে পরিবর্তন আনলো। এখন থেকে BSNL এর ১,৯৯৯ টাকার প্ল্যানে ২১ দিন বেশি ভ্যালিডিটি পাওয়া যাবে। যদিও ২,৩৯৯ টাকার বার্ষিক প্ল্যানের ভ্যালিডিটি কমানো হয়েছে।

বিএসএনএল ৭২ তম প্রজাতন্ত্র দিবস ও পোঙ্গল উৎসব (তামিল) উপলক্ষ্যে ১,৯৯৯ টাকার (PV 1,999) প্ল্যানের ভ্যালিডিটি ২১ দিন বাড়িয়ে দিয়েছে। পাশাপাশি ৬০০ দিনের বৈধতা যুক্ত ২,৩৯৯ টাকার (PV2399) প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে ৩৬৫ দিন করা হয়েছে। আসুন এই দুই প্ল্যানের সুবিধা জেনে নিই।

BSNL ১,৯৯৯ টাকার প্ল্যান

বিএসএনএল এর এই প্ল্যানের ভ্যালিডিটি ছিল ৩৬৫ দিন। তবে এখন থেকে প্ল্যানটি রিচার্জ করলে ৩৮৬ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে। এখানে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা দেওয়া হয়। এর সাথে পাওয়া যায় রোজ ৩ জিবি ডেটা ও ১০০ এসএমএস। এরসাথে ফ্রি BSNL Tunes বেনিফিট পাওয়া যাবে। এই সুবিধা ৩১ জানুয়ারি, ২০২১ পর্যন্ত বৈধ।

BSNL ২,৩৯৯ টাকার প্ল্যান

বিএসএনএল এর ২,৩৯৯ টাকার প্ল্যানে আগে ৬০০ দিন ভ্যালিডিটি পাওয়া যেত। তবে এখন থেকে এই প্ল্যানে ৩৬৫ দিন ভ্যালিডিটি অফার করা হবে, যদিও প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে আগামী ৩১ জানুয়ারির মধ্যে প্ল্যানটি রিচার্জ করলে ৪৩৭ দিন ভ্যালিডিটি মিলবে। এর পর পয়লা ফেব্রুয়ারি থেকে আবার এই প্ল্যানে ৩৬৫ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে। এই প্ল্যানের সুবিধার কথা বললে এখানে রোজ ৩ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল (২৫০ মিনিট), প্রত্যহ ১০০ এসএমএস অফার করা হয়।

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology