BSNL ফিরিয়ে আনল পুরানো অফার, FTTH কানেকশনে পাবেন ৬০০ টাকা ছাড়

বিএসএনএলের ল্যান্ডলাইন ইউজাররা তাদের নতুন এফটিটিএইচ (FTTH) কানেকশনে কয়েকশো টাকা ছাড় পেতে পারেন।

bsnl-reintroduces-rs-600-discount-on-ftth-plans

এদেশের বাজারে যতই নতুন কানেকশন বা অফারসহ ব্রডব্যান্ড পরিষেবা উপলব্ধ থাক না কেন, এ কথা স্বীকার না করে উপায় নেই যে ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL সবচেয়ে বড় এবং বিস্তৃত ফিক্সড-লাইন ব্রডব্যান্ড ব্যবসা পরিচালনা করে। এমনকি এই রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার ইন্টারনেট পরিষেবা ভারতের এমন কিছু অঞ্চলে উপস্থিত রয়েছে যেখানে Reliance Jio এবং Bharti Airtel-এর মত কোম্পানিকে বিকল্প হিসেবে বেছে নেওয়ার সুযোগ নেই। সেক্ষেত্রে সাধারণ টেলিকম গ্রাহকদের জন্য একাধিক অফার চালু করার পর, এখন BSNL (বিএসএনএল) তাদের ল্যান্ডলাইন গ্রাহকদের জন্য একটি পুরোনো (পড়ুন জনপ্রিয়) অফার ফিরিয়ে এনেছে। এতে, ইউজাররা ল্যান্ডলাইনের বদলে সংস্থার FTTH (ফাইবার টু দ্যা হোম) কানেকশন নিলে ৬০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন। ফলত যারা ল্যান্ডলাইন বাদ দিয়ে বাড়ি বা অফিসের জন্য নতুন ফাইবার ব্রডব্যান্ড কানেকশন পেতে চাইছেন তাদের কিছুটা সাশ্রয় হবে।

BSNL FTTH-এর ছাড়ের সুবিধা কিভাবে পাবেন?

শুরুতেই বলেছি, বিএসএনএলের ল্যান্ডলাইন ইউজাররা তাদের নতুন এফটিটিএইচ (FTTH) কানেকশনে কয়েকশো টাকা ছাড় পেতে পারেন। তবে মাথায় রাখতে হবে এই অফার সরাসরি প্রযোজ্য হবে না, অর্থাৎ ইউজাররা কানেকশনের খরচে ফ্ল্যাট ৬০০ টাকা ছাড় পাবেন না। এক্ষেত্রে সংস্থাটি প্রতি মাসে ১০০ টাকা দিয়ে ৬ মাসের জন্য ছাড়ের সুবিধা অফার করবে।

ছাড় কার্যকর হবে মাসিক ব্রডব্যান্ড বিলে

বিএসএনএলের ঘোষণা অনুযায়ী, উল্লিখিত মাসিক ১০০ টাকা ছাড় প্রযোজ্য হবে কানেকশন সক্রিয় হওয়ার তারিখ থেকে আগামী ৬ মাসের জন্য। প্রতিমাসের বিলে ইউজাররা ছাড়ের সুবিধা নিতে পারবেন। কেরালা টেলিকমের মতে এই প্রোমোশনাল অফারটি ৬ই অক্টোবর থেকে আগামী বছরের ৩রা জানুয়ারী অবধি লাইভ থাকবে।

যারা জানেন না তাদের বলে রাখি, BSNL, এই বছরের জুন মাসে সর্বপ্রথম এই অফারটি চালু করেছিল। ওই সময়ও ৯০ দিনের মেয়াদে (১২ই সেপ্টেম্বর পর্যন্ত) অফারটি উপলব্ধ ছিল। সেক্ষেত্রে সংস্থা খুব আহামরি ডিসকাউন্ট না দিলেও, ইউজাররা যে এটির মাধ্যমে কিছুটা উপকৃত হবেন – তাতে কোনো সন্দেহ নেই!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.