প্রজাতন্ত্র দিবসের আগে BSNL-র নতুন অফার, অতিরিক্ত ভ্যালিডিটির সাথে পাবেন আনলিমিটেড ডেটা

bsnl-republic-day-offer-on-rs-1999-rs-2399-introduce-rs-398-plans.jpg

রাত পেরোলেই দেশের ৭২তম প্রজাতন্ত্র দিবস! সেক্ষেত্রে প্রতি বছরের মত এই বারও ২৬শে জানুয়ারির প্রাক্কালে সমস্ত ভারতীয় গ্রাহকদের জন্য বিশেষ অফার ঘোষণা করল ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি এই বছর প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে দুটি দীর্ঘ মেয়াদী প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়িয়েছে এবং একটি নতুন প্ল্যান চালু করেছে। ঘোষণা অনুযায়ী, বিএসএনএল গ্রাহকরা ১,৯৯৯ টাকা এবং ২,৩৯৯ টাকার প্ল্যানে অতিরিক্ত ভ্যালিডিটি পাবেন এবং ৩৯৮ টাকার একটি নতুন ট্যারিফ ভাউচার বিকল্প হিসেবে পাবেন। তদুপরি, সংস্থাটি সম্প্রতি তার ভয়েস কলগুলির ওপর থেকে FUP (ফেয়ার ইউসেজ প্রাইজ) লিমিটও তুলে নিয়েছে। আসুন বিএসএনএলের এই নতুন রিপাবলিক ডে অফার সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

রিপোর্ট অনুযায়ী, বিএসএনএল, তার ১,৯৯৯ টাকার বার্ষিক প্রিপেড প্ল্যানটিতে অতিরিক্ত ২১ দিনের বৈধতা সরবরাহ করবে। এর ফলে প্ল্যানটির গ্রাহকরা মোট ৩৮৬ দিনের ভ্যালিডিটি উপভোগ করতে পারবেন। বিএসএনএলের এই দীর্ঘ মেয়াদী প্ল্যানটিতে যেকোনো নেটওয়ার্কে সীমাহীন ভয়েস কলিং, প্রতিদিন ৩ জিবি ডেটা এবং ১০০টি এসএমএসের সুবিধা পাওয়া যায়। এছাড়াও, গ্রাহকরা নিখরচায় বিএসএনএল টিউনগুলি সাবস্ক্রাইব করতে সক্ষম হবেন। শুধু তাই নয়, এই প্ল্যানটি রিচার্জ করার প্রথম ৬০ দিন লোকধুন (Lokdhun) ওটিটি প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেস পাওয়া যাবে। আবার পুরো এক বছরের জন্য পাওয়া যাবে এরোস নাও (Eros Now)-এর সাবস্ক্রিপশন।

অন্যদিকে, ৭২ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে ২,৩৯৯ টাকার দীর্ঘমেয়াদী প্ল্যানটির বৈধতা ৭২ দিন বাড়িয়েছে বিএসএনএল। ফলে ইউজাররা এই প্ল্যানটিতে ৩৬৫ দিনের বদলে ৪৩৭ দিন ভ্যালিডিটি পাবেন। এমনিতে এই প্ল্যানটিতে কোনো FUP লিমিট ছাড়াই সীমাহীন ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং ৩ জিবি ডেটা পাওয়া যায়। এছাড়াও এখানে মেলে এক বছরের জন্য নিখরচায় বিএসএনএল টিউন বা বিএসএনএল পিআরবিটি-র সাবস্ক্রিপশন। সাথে আছে এরোস নাও-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধাও। মনে রাখবেন এই দুই প্ল্যানের অতিরিক্ত সুবিধা পেতে আগামী ৩১ জানুয়ারির মধ্যে রিচার্জ করতে হবে।

এদিকে ৩৯৮ টাকার প্ল্যানটি নতুন হলেও যাকে বলে ‘ব্র্যান্ড নিউ’ তা নয়! সপ্তাহখানেক আগে রাষ্ট্র পরিচালিত টেলিকম সংস্থাটি ‘STV 398’ নামে একটি স্পেশাল ট্যারিফ ভাউচার চালু করে। ওই প্ল্যানটিকেই প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নতুন ঢংয়ে সামনে এনেছে বিএসএনএল; তবে বেনিফিট একই রয়েছে। এক্ষেত্রে ৩৯৮ টাকা রিচার্জ করলে গ্রাহকরা আনলিমিটেড ডেটা, সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০টি করে এসএমএস পাবেন। প্যাকটির মেয়াদ এক মাস।

তদ্ব্যতীত, প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে ১২০ টাকা, ১৫০ টাকা, ২০০ টাকা, ২২০ টাকা, ৩০০ টাকা, ৫০০ টাকা, ৫৫০ টাকা, ১,০০০ টাকা, ১,১০০ টাকা, ২,০০০ টাকা, ৩,০০০ টাকা, ৫,০০০ টাকা এবং ৬,০০০ টাকার টপআপগুলিতে ফুল টকটাইমের সুবিধা দিচ্ছে বিএসএনএল।