BSNL ব্রডব্যান্ড গ্রাহকদের জন্য সুখবর, ৪৯৯ টাকায় পাওয়া যাবে ৩০০ জিবি পর্যন্ত ডেটা

bsnl-revised-rs-499-broadband-plan-now-offering-up-to-300gb-data

সরকারি টেলিকম সংস্থা BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড) এখন বেশ জনপ্রিয়তা লাভ করেছে তাদের গ্রাহকদের মধ্যে। নতুন নতুন অফার এনে বর্তমানে বেসরকারি টেলিকম জায়ান্টদের কড়া টক্কর দিচ্ছে এই সরকারি টেলিকম সংস্থাটি। এবার BSNL তাদের জনপ্রিয় ৪৯৯ টাকার FTTH ব্রডব্যান্ড প্ল্যান আপগ্রেড করলো। আপনাদের জানিয়ে রাখি, গত জুলাই মাসে ভারত ফাইবার সার্ভিসের অন্তর্গত এই প্ল্যান লঞ্চ করেছিল বিএসএনএল।

আগে এই প্ল্যানে গ্রাহকদের অফার করা হতো ২০ এমবিপিএস স্পীডে ১০০ জিবি ইন্টারনেট ডেটা। ১০০ জিবি ডেটা লিমিট শেষ হলে, এই স্পীড কমিয়ে ২ এমবিপিএস করে দেওয়া হতো। কলকাতা, পশ্চিমবঙ্গ সহ ভারতের অন্যান্য সার্কেল যেমন রাজস্থান, সিকিম, কেরল, লাক্ষাদ্বীপ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে এই প্ল্যান কার্যকরী ছিল।

১০০ জিবি হাইস্পিড ডেটা সহ এই প্ল্যানে আরো বেশ কিছু বেনিফিট পাওয়া যেত। এর মধ্যে ছিল আনলিমিটেড এসটিডি এবং লোকাল কলের সুবিধা। তবে এই প্ল্যানে এখন কিছু কিছু সার্কেলে ২০০ জিবি ও ৩০০ জিবি ডেটা পাওয়া যাবে। আবার ডেটা স্পিড বাড়িয়েও ৪০ এমবিপিএস পর্যন্ত অফার করা হচ্ছে।

এই সার্কেলে পাওয়া যাবে ৩০০ জিবি ডেটা:

কলকাতা, রাজস্থান, সিকিম, পশ্চিমবঙ্গের অন্যান্য সার্কেলে এই প্ল্যান নতুন করে আপগ্রেড করেছে সরকারি টেলিকম সংস্থা BSNL। এই সেক্টরের গ্রাহকরা এবার ৪৯৯ টাকায় ৩০০ জিবি হাইস্পীড ইন্টারনেট ডেটা পেয়ে যাবেন এবং এই ডেটার স্পীড হবে ৪০ এমবিপিএস। তবে ডেটা লিমিট শেষ হয়ে গেলে এই ডেটা স্পীড কমিয়ে ১ এমবিপিএস করে দেওয়া হবে। এই নতুন আপগ্রেডেড ৩০০ জিবি প্ল্যানের নাম দেওয়া হয়েছে CS337 এবং আগামী ৯ সেপ্টেম্বর অবধি এই প্ল্যান রিচার্জ করা যাবে।

এই সার্কেলে পাওয়া যাবে ২০০ জিবি ডেটা:

কেরল এবং লাক্ষাদ্বীপ সার্কেলে এই প্ল্যান এক্সটেন্ড করেছে BSNL, যার দরুন এখন এই দুই সার্কেলের ব্যবহারকারীরা পাবে ২০০ জিবি ইন্টারনেট ডেটা। এই সার্কেলে এই প্ল্যানের নাম দেওয়া হয়েছে 200GB CUL CS358।

আপনি যদি এই সার্কেলে থাকেন তবে আপনি পাবেন ২০০ জিবি ডেটা যা আপনি ২০ এমবিপিএস স্পিডে ব্যবহার করতে পারবেন। লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেটের স্পীড কমিয়ে ২ এমবিপিএস করে দেওয়া হবে।