BSNL গ্রাহকদের জন্য সুখবর, ৯৯ টাকা থেকে শুরু এই পাঁচটি প্ল্যানের সুবিধা বাড়লো

bsnl-revised-stv-99-298-319-pv-399-699-prepaid-plan-benefit-and-validity.jpg

আপনি যদি বিএসএনএল (BSNL) গ্রাহক হন তাহলে আপনার জন্য সুখবর। রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটরটি বর্তমান সময়ে একাধিক নতুন প্ল্যান নিয়ে এসেছে। তবে আজ তারা এই ধরণের কোনো নতুন প্ল্যানের ঘোষণা না করলেও, জনপ্রিয় পাঁচটি প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়ানোর কথা জানিয়েছে। এই পাঁচটি প্ল্যানের মধ্যে ৩টি স্পেশাল ট্যারিফ ভাউচার (STV 99, STV 298, STV 319 ) ও ২টি প্ল্যান ভাউচার (PV 399, PV 699) রয়েছে। তবে শুধু বহাল রাখা নয়, পাঁচটি প্রিপেড প্ল্যানে কিছু পরিবর্তনও নিয়ে আসা হয়েছে, যার ফলে গ্রাহকের লোকসানের বদলে পাওনা বেড়েছে অনেকখানি। তবে ৩১শে মার্চ, ২০২১ -এর মধ্যে প্ল্যানগুলি রিচার্জ করলে, তবেই গ্রাহকেরা এর পুরো ফায়দা উসুল করতে পারবেন।

প্রথমেই বলি ৯৯ টাকার (STV 99) প্ল্যানের কথা। এতদিন এই প্ল্যান রিচার্জ করলে বিএসএনএল গ্রাহকরা ২২ দিনের ভ্যালিডিটি সহ আনলিমিটেড ভয়েস কলিং ও বিনামূল্যে পার্সোনালাইজড রিংব্যাক টোন বা পিআরবিটি (PRBT) ব্যবহারের সুবিধা পেয়ে যেতেন। তবে বর্তমানে প্ল্যানটি রিচার্জ করলে এর সাথে গ্রাহক ৯৯টি এসএমএসও পাঠাতে পারবেন।

এদিকে বিএসএনএলের ২৯৮ টাকার (STV 298) প্ল্যানে আগে ৫৪ দিনের ভ্যালিডিটি সহ দৈনিক ১ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কল করার অনুমতি মিলতো। সঙ্গে ছিলো Eros Now -এর ফ্রী সাবস্ক্রিপশন। তবে এখন প্ল্যানটির সঙ্গে বিএসএনএল, গ্রাহকদের প্রতিদিন ২ জিবি ডেটা সরবরাহ করবে। তাছাড়া এই প্ল্যানের মেয়াদ বেড়ে হবে ৫৬ দিন।

সারাদিনে যাদের একাধিক ফোন করতে হয় তাদের কথা ভেবেই BSNL ৩১৯ টাকার (STV 319) প্ল্যানটি চালু করেছিল। আনলিমিটেড ভয়েস কলিংয়ের সাথে এই প্ল্যান এতদিন ৭৫ দিনের ভ্যালিডিটি পাওয়া যেত। তবে পরিবর্তনের পর নতুন প্ল্যানের ভ্যালিডিটি এক থাকলেও, অতিরিক্ত হিসেবে জুড়ছে ১০ জিবি ডেটা ও ৩০০ এসএমএস ব্যবহারের সুবিধা। সুতরাং অফারটি যে আগের চেয়ে আরো আকর্ষণীয় হয়েছে সে কথা বলার অপেক্ষা রাখেনা।

স্পেশাল ট্যারিফ ভাউচারের পর এবার PV 399 ও PV 699 – প্ল্যান দুটির আলোচনায় আসি। এযাবৎ ৩৯৯ টাকা রিচার্জ করলে বিএসএনএল গ্রাহকরা প্রতিদিন ১ জিবি ডেটা, ১০০ এসএমএস ও আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ পেতেন। সঙ্গে থাকতো বিনামূল্যে BSNL Tunes ও Lokdhun পরিষেবা। পুরো অফারের মেয়াদকাল ছিলো ৮০ দিন। সংস্কারের ফলে এখন বাকি অফারগুলির সঙ্গে প্ল্যানটি উপভোক্তাকে প্রাত্যহিক ২ জিবি ডেটা অফার করবে। এক্ষেত্রে সংস্থার পক্ষ থেকে ভ্যালিডিটি বা মেয়াদকালের কোন পরিবর্তন করা হয়নি।

আবার ৬৯৯ টাকার (PV 699) প্ল্যানটিও একটি আনলিমিটেড কম্বো প্ল্যান, যা গ্রাহকদের দৈনিক ০.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস, আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা অফার করতো। এছাড়া প্রথম ৬০ দিনের জন্য থাকতো ফ্রি পিআরবিটি পরিষেবা। অবশ্য পুরো প্ল্যানের মেয়াদকাল ছিল ১৬০ দিন। বর্তমানে BSNL এই ভ্যালিডিটি আরো কুড়ি দিন বাড়িয়ে দিয়েছে যার ফলে এই প্ল্যান এখন ১৮০ দিনের ভ্যালিডিটি সহ আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন