BSNL গ্রাহকদের জন্য দুঃসংবাদ! ১৪টি প্রিপেড প্ল্যানের সুবিধায় বদল

bsnl-revises-base-tariff-of-14-prepaid-mobile-plans-starting-from-rs-153-rs-249-first-recharge-pack

এয়ারটেল (Airtel), ভোডাফোন-আইডিয়ার (Vodafone-Idea) পর এবার রিচার্জ ট্যারিফের দাম বাড়ানোর প্রক্রিয়া শুরু করলো বিএসএনএল (BSNL)। যদিও সরাসরি নয় বরং ঘুরপথে মূল্যবৃদ্ধির পরিকল্পনা অনুযায়ী তারা নিজেদের ১৪টি রিচার্জ প্ল্যানের বেনিফিটে ব্যাপক রদবদল ঘটিয়েছে। একমাত্র প্রিপেইড গ্রাহকরা এই বদলের আওতায় পড়বেন। ২রা সেপ্টেম্বরের পর থেকে পরবর্তী দশদিনের মধ্যে রাষ্ট্রায়ত্ত সংস্থার সমস্ত টেলিকম সার্কেলে পরিবর্তিত প্ল্যান কার্যকর হবে বলে জানা গেছে।

BSNL -এর যে সমস্ত প্ল্যানের সুবিধা বদল করা হয়েছে

বিএসএনএল তাদের ১৫৩, ১৯৯, ১৯৭, ৩৯৭, ৩৯৯, ৪৮৫, ৬৬৬, ৬৯৯, ৯৯৯, ৯৯৭, ১,৪৯৯, ১,৯৯৯, ২,৩৯৯ টাকার প্ল্যানে পরিবর্তন এনেছে। এছাড়া ২৪৯ টাকার ফাস্ট রিচার্জ প্যাকেও বদল এসেছে। জানা গেছে, উল্লেখিত প্ল্যানগুলির ভয়েস ও ভিডিও কলিং, এসএমএস (SMS), ডেটা সহ ইন্টার সার্কেল রোমিং মূল্য বাড়বে।

তবে বলে রাখি, উপরোক্ত প্ল্যানগুলির সাধারণ বেনিফিট বা প্ল্যান ভ্যালিডিটি পিরিয়ডে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি কোনো বদল আনেনি। এক্ষেত্রে প্রাথমিক বেনিফিটগুলি শেষ হওয়ার পর গ্রাহকরা এসএমএস পাঠালে বা ডেটা ব্যবহার করলে বেশি চার্জ করা হবে।

ঘুরপথে বিএসএনএলের এই মূল্যবৃদ্ধির বিষয়টি কেরালা টেলিকম (Kerala Telecom) সর্বপ্রথম প্রকাশ্যে আনে। এছাড়াও আরেকটি যে পরিবর্তন আনা হয়েছে তা হল, এবার থেকে ১৪৭ বা তার থেকে বেশী দামের প্রিপেইড প্ল্যান না কিনলে চার্জেবল শর্টকোডসের ক্ষেত্রে আউটগোয়িং এসএমএসের সুবিধা পাওয়া যাবে না। এর আগে Vi, Airtel, Jio ১০০ টাকার কমের প্ল্যানে এসএমএসের সুবিধা বন্ধ করেছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020