BSNL ৯৮ টাকার প্ল্যান : প্রতিদিন পান ২ জিবি ডেটা ২৪ দিনের জন্য

  

টেলিকম সেক্টরে নিজেদের অস্তিত্ব বাঁচিয়ে রাখার জন্য ভারতীয় পাবলিক সেক্টর কোম্পানি বি এস এন এল বা ভারত সঞ্চার নিগম লিমিটেড সম্প্রতি একটি প্রিপেইড রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয়েছে। এটি যদিও তাদের কোনো নতুন প্ল্যান নয়। গতবছর লঞ্চ হওয়া ৯৮ টাকার সুনামি প্রিপেইড প্ল্যানটিকেই নতুন রূপ দিয়েছে বিএসএনএল। এখন যদি আপনারা এই প্ল্যানটিতে রিচার্জ করেন তাহলে আরো বেশি ডাটা পাবেন প্রতিদিন। এই পরিবর্তনের ফলে আমাদের প্রথম স্তরের কিছু টেলিকম কোম্পানি যেমন এয়ারটেল রিলায়েন্স জিও এর ন্যূনতম রিচার্জ প্ল্যানগুলি প্রতিযোগিতার সম্মুখীন হতে পারে। আসুন তাহলে জেনে নিই বিএসএনএল তাদের গ্রাহকদের জন্য কি কি পরিবর্তন নিয়ে এসেছে সুনামি প্রিপেইড রিচার্জ প্ল্যানে।

• বিএসএনএল এর ৯৮ টাকা রিচার্জ প্ল্যান : এখন থেকে ৯৮ টাকার প্ল্যানটি রিচার্জ করলে আপনারা প্রতিদিন ১.৫ জিবি পরিবর্তে ২ জিবি করে ৩জি ডাটা পাবেন। এটি মূলত একটি ডাটা নির্ভর প্ল্যান। কোনরকম ফ্রি কলিং বা এসএমএস এর সুবিধা আপনারা পাবেন না। তবে বি এস এন এল এই সুনামি প্ল্যান এর ভ্যালিডিটি ২৬ দিন থেকে কমিয়ে ২৪ দিন করে দিয়েছে নতুন নিয়মে।

• রিলায়েন্স জিওর ৯৮ টাকার প্ল্যান : মূলত রিলায়েন্স জিওর এই ৯৮ টাকার প্ল্যানটিকে টক্কর দেওয়ার জন্যই বিএসএনএল সুনামি প্ল্যানটি লঞ্চ করেছে নতুনভাবে। জিওর ৯৮ টাকার প্যাকেজে আপনারা পেয়ে যান ২জিবি হাইস্পিড ৪জি ডাটা যার ভ্যালিডিটি ২৮ দিন। এছাড়াও আপনারা পেয়ে যাবেন ২৮ দিনের জন্য ফ্রি কলিং এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা। এছাড়াও জিও অ্যাপস এর ফ্রি সাবস্ক্রিপশন তো আছেই।

• এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়ার ১১৯ টাকার প্ল্যান : এদের ১১৯ টাকার প্ল্যানে আপনারা পাবেন ১জিবি হাই স্পিড ৪জি ডাটা। এছাড়াও ফ্রি কলিং এর সুবিধা এবং ৩০০ টি ফ্রি এস এম এস করার সুযোগ। এই প্ল্যানটির ভ্যালিডিটি হল ২৮ দিন।

পড়ুন : ৫৯৭ ও ৯৯৮ টাকার এয়ারটেলর দীর্ঘ মেয়াদি প্ল্যান : ইন্টারনেট ডেটা সহ ৩৩৬ দিন আনলিমিটেড কল