সারাদেশে BSNL আনছে ওয়াইফাই পরিষেবা, গ্রামেও মিলবে হাই স্পিড ইন্টারনেট

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) শহরে ও গ্রামে ওয়াইফাই পরিষেবা পৌঁছে দেওয়ার যোজনা তৈরী করেছে। গ্রাহকরা এই BSNL WiFi এর ব্যবহার একটি লিমিট পর্যন্ত বিনামূল্যে করতে পারবে। যে অঞ্চলে ওয়াইফাই লাগানো হবে তাকে ওয়াইফাই হটস্পট জোন বলা হবে। কোম্পানির তরফে জানানো হয়েছে প্রথমে বারাণসী থেকে সুবিধা চালু করা হবে।

বিএসএনএলের হাই স্পিড ইন্টারনেট ব্যবহার করতে আপনাকে ফোনের ওয়াইফাই চালু করতে হবে। তারপরে BSNL Wifi নেটওয়ার্ক কানেক্ট করতে হবে। এর পরে, আপনাকে আপনার ১০ ​​ডিজিট মোবাইল নম্বর লিখতে হবে এবং Get PIN এ ট্যাপ করতে হবে। আপনি এসএমএসের মাধ্যমে একটি ৬ সংখ্যার পিন পাবেন যার পরে বিএসএনএল ওয়াইফাইব্যবহার করতে পারবেন।

টেলিকম টকের প্রতিবেদন অনুসারে, বিএসএনএল ওয়াই-ফাইয়ের সাথে সংযুক্ত হওয়ার পরে আপনি বিনামূল্যে ৩০ মিনিটের জন্য ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। আরও ডেটা ব্যবহার করতে আপনাকে কোম্পানির কুপন কিনতে হবে। গ্রামীণ অঞ্চলের জন্য তিন ধরণের কুপন পাওয়া যাবে। এগুলির দাম ২৫ টাকা, ৪৫ টাকা এবং ১৫০ টাকা ।

২৫ টাকার বিএসএনএল গ্রামীণ ওয়াইফাই প্ল্যানে গ্রাহকরা ৭ দিনের বৈধতার জন্য ২ জিবি ডেটা পাবেন। আবার ১৫০ টাকার প্ল্যানে ২৮ দিনের জন্য ২৮ জিবি ডেটা দেওয়া হবে। অন্যদিকে প্রায় ১৭ টি প্ল্যান শহর অঞ্চলে উপলব্ধ। এগুলি ১০ টাকা থেকে শুরু হয়েছে এবং সর্বোচ্চ প্ল্যানের দাম ১,৯৯৯ টাকা। ১,৯৯৯ টাকার সবচেয়ে ব্যয়বহুল প্ল্যানে ২৮ দিনের জন্য ১৬০ জিবি ডেটা দেওয়া হবে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।