BSNL এর ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যানে পাওয়া যাবে আনলিমিটেড ভয়েস কল

bsnl-rs-199-postpaid-plan-now-offer-unlimited-voice-calls

গত কয়েকদিন ধরে একাধিক প্রিপেড প্ল্যানে বদল এনেছে ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL। এবার রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি তার ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যানটিতেও কিছু পরিবর্তন আনলো, যার ফলে, এখন থেকে এই প্ল্যানটি রিচার্জ করলে আনলিমিটেড অফ-নেট এবং অন-নেট ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। এছাড়া, ল্যান্ডলাইন, BSNL এবং অন্যান্য অপারেটরদের নেটওয়ার্কে ভয়েস কল ফরওয়ার্ড করা যাবে ফ্রি-তে। গত ১লা ফেব্রুয়ারি থেকে এই নতুন সুবিধাটি কার্যকরী হয়েছে বলে জানা গিয়েছে।

এর আগে, বিএসএনএল এর ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যানটিতে ৩০০ মিনিট ফ্রি অফ-নেট কলিংয়ের সুবিধা পাওয়া যেত। কিন্তু প্রথমেই বলেছি, এখন অফ-নেট ভয়েস কল হোক কিংবা অন-নেট – কোনো নির্দিষ্ট চার্জ বা লিমিট থাকবেনা। গ্যাজেট ৩৬০-র রিপোর্ট অনুযায়ী, প্যান-ইন্ডিয়ার ভিত্তিতে এই সংশোধনটি করা হয়েছে বলে জানিয়েছে BSNL।

অন্যান্য বেনিফিটের কথা বললে, বিএসএনএল এর এই প্ল্যানটিতে মাসিক ২৫ জিবি ডেটা এবং ৭৫ জিবি পর্যন্ত ডেটা রোলওভার সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও আছে প্রতিদিন ১০০টি ফ্রি এসএমএসের সুবিধাও। তাছাড়া এই প্ল্যানের ফ্রি কলিংয়ের সুবিধাটি MTNL রোমিং অঞ্চলসহ হোম নেটওয়ার্ক এবং ন্যাশনাল রোমিংয়ের ক্ষেত্রে প্রযোজ্য।

শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর Reliance Jio-র ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যানটিকে টেক্কা দিতেই বিএসএনএল নতুন সংশোধনী পরিকল্পনা এনেছে বলে মনে হচ্ছে। জানিয়ে রাখি, Reliance Jio-র ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যানটিতেও উপরোক্ত সমস্ত সুবিধা অর্থাৎ ২৫ জিবি হাই-স্পিড ডেটা, রোজ ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ফ্রি কলিং বেনিফিট পাওয়া যায়। অতিরিক্তভাবে এই প্ল্যানটিতে সমস্ত Jio অ্যাপ্লিকেশনের কমপ্লিমেন্টরি সাবস্ক্রিপশনের সুবিধাও পাওয়া যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন