Jio কে টেক্কা দিতে ১৯৯ টাকা থেকে পোস্টপেড প্ল্যান আনলো BSNL

সরকারি টেলিকম অপারেটর BSNL তাদের পোস্টপেড প্ল্যানে পরিবর্তন আনলো। এবার থেকে সংস্থার ৯৯ টাকা, ২২৫ টাকা, ৩২৫ টাকা, ৭৯৯ টাকা ও ১১২৫ টাকার পোস্টপেড প্ল্যানগুলি আর রিচার্জ করা যাবে না। পরিবর্তে বিএসএনএল ১৯৯ টাকা, ৭৯৮ টাকা ও ৯৯৯ টাকার তিনটি পোস্টপেড প্ল্যান নিয়ে এসেছে। BSNL এর এই প্ল্যানগুলি মূলত জিওর সঙ্গে প্রতিযোগিতা করবে। কারণ জিওর পোস্টপেড প্লাস প্ল্যানগুলি ৩৯৯ টাকা থেকে শুরু হয়। কিন্তু জিওর সাধারণ পোস্টপেড প্ল্যানটির মূল্য ১৯৯ টাকা। বিএসএনএলও প্ল্যান শুরু হয়েছে ১৯৯ টাকা থেকে। এছাড়া নতুন প্ল্যানগুলির সাথে ডেটা রোলওভার এবং ফ্যামিলি অ্যাড-অন পরিষেবাও উপলব্ধ থাকছে। আসুন এই প্ল্যানগুলির সুবিধা জেনে নিই।

BSNL-এর ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

BSNL এর নতুন ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যানে পাওয়া যাবে আনলিমিটেড অন-নেট ভয়েস কলিং এবং ৩০০ মিনিট অফ-নেট কলের সুবিধা। MTNL নেটওয়ার্কের ক্ষেত্রেও এই সুবিধাটি প্রযোজ্য। এছাড়া দৈনিক ১০০ এসএমএসের সুবিধাও রয়েছে। বর্তমান যুগে ডেটা প্যাক ছাড়া চলা মুশকিল। ১৯৯ টাকার প্যাকে তাই ডেটার সুবিধাও উপলব্ধ। এই প্ল্যানে ৭৫ জিবি রোলওভার-সহ ২৫ জিবি ডেটা পাওয়া যাবে। এই ডেটা শেষ হয়ে গেলে প্রতি জিবিতে ১০.২৪ টাকা চার্জ করা হবে।

BSNL-এর ৭৯৮ টাকার পোস্টপেড প্ল্যান

BSNL এর ৭৯৮ টাকার পোস্টপেড প্ল্যানে কলিং, এসএমএস এবং ডেটা সমস্ত সুবিধাই পাওয়া যাবে। এই প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলিং করতে পারবেন। তাছাড়া দৈনিক ১০০ এসএমএস পাওয়া যাবে। ডেটার ক্ষেত্রে পাওয়া যাচ্ছে ১৫০ জিবি রোলওভার-সহ ৫০ জিবি ডেটা বেনিফিট। উপর্যুপরি, এই প্ল্যানের সঙ্গে দুটি ফ্যামিলি কানেকশন যোগ করা যাবে। প্রত্যেক কানেকশনের সাথে আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ১০০ এসএমএস এবং ৫০ জিবি ডেটার সুবিধা উপলব্ধ।

BSNL-এর ৯৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

BSNL এর ৯৯৯ টাকার পোস্টপেড প্ল্যানে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাওয়া যাবে। এছাড়া প্রতি দিন ১০০টি অব্দি এসএমএস করতে পারবেন গ্ৰাহক। ডেটার ক্ষেত্রে থাকছে ২২৫ জিবি রোলওভার-সহ মাসিক ৭৫ জিবি ডেটা ব্যবহার করার সুযোগ। এছাড়া এই প্যাকেজের মধ্যে তিনটি ফ্যামিলি কানেকশন যোগ করা যাবে। প্রত্যেক কানেকশনই আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ১০০ এসএমএস এবং ৭৫ জিবি ডেটা পাওয়া যাবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, এই প্ল্যানগুলির সঙ্গে যে আনলিমিটেড কলিং অফার করা হচ্ছে তার একটি ঊর্ধ্বসীমা রয়েছে। দৈনিক ২৫০ মিনিট পেরিয়ে গেলেই অতিরিক্ত চার্জ করা হবে।

উল্লেখ্য, যে সমস্ত ইউজার এখনও পুরোনো পোস্টপেড প্ল্যানগুলিতে রয়েছেন, তাদের চিন্তার কারণ নেই। কোম্পানি কোন নোটিশ না দেওয়া অব্দি তারা পুরোনো প্ল্যানেই থাকবেন।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।