মাত্র ৩৬ টাকায় কলিং, ডেটা! BSNL-এর ধারে কাছে নেই Airtel, Jio বা Vi

৩৬ টাকার বিএসএনএল প্রিপেইড প্ল্যানে ইউজাররা ৩৬ টাকা টকটাইম পাবেন। অন্যান্য সুবিধার কথা বললে, এই প্ল্যানে বিএসএনএল নেটওয়ার্কে কলিংয়ের জন্য ২৫০ মিনিট পাওয়া যায়

bsnl-rs-36-plan-offer-calling-data-for-15-days-validity

Reliance Jio, Airtel বা Vodafone Idea (Vi)-এর মত দেশের সুপরিচিত টেলিকম অপারেটরগুলি গ্রাহকদের নানাবিধ সস্তা আনলিমিটেড প্রিপেইড রিচার্জ প্ল্যান অফার করলেও, অনেকেই বেসিক প্ল্যানগুলির প্রতি বেশি আকৃষ্ট বোধ করেন। কারণ এই জাতীয় প্ল্যানে কম খরচে সিম সক্রিয় রাখা যায়। তবে বেসরকারি টেলিকম অপারেটরগুলি ছাড়াও, আপনি যদি রাষ্ট্রায়ত্ত সংস্থা BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড)-এর গ্রাহক হন এবং সল্প মেয়াদের বেসিক প্ল্যানের সন্ধান করে থাকেন, তবে আজ আপনার জন্য রয়েছে একটি সেরা বিকল্পের খোঁজ।

আসলে BSNL (বিএসএনএল), ৪০ টাকার চেয়েও কম দামে একটি প্রিপেইড প্ল্যান সরবরাহ করে, যাতে দুসপ্তাহেরও বেশি বৈধতা পাওয়া যায়। শুধু তাই নয়, যেখানে প্রাইভেট কোম্পানিগুলি এই জাতীয় প্ল্যানের বিনিময়ে ৫০ টাকার কাছাকাছি ব্যয় করতে বাধ্য করে, সেখানে বিএসএনএলের প্ল্যানটিতে নির্দিষ্ট কলিং এবং ইন্টারনেট ব্যবহারের সুযোগও মেলে। তাই আসুন, দেরি না করে এখন এই প্ল্যানের খুঁটিনাটি জেনে নিই…

বিএসএনএল ৩৬ টাকার প্রিপেইড প্ল্যান (BSNL Rs. 36 Prepaid Plan)

এই বিএসএনএল প্রিপেইড প্ল্যানে ইউজাররা ৩৬ টাকা টকটাইম পাবেন। অন্যান্য সুবিধার কথা বললে, এই প্ল্যানে বিএসএনএল নেটওয়ার্কে কলিংয়ের জন্য ২৫০ মিনিট পাওয়া যায়। আবার প্রদত্ত টকটাইম অন্য নেটওয়ার্কে কল করার জন্য ব্যবহার করলে, এতে প্রতি সেকেন্ডে ১ পয়সা চার্জ লাগে। শুধু তাই নয়, এই প্ল্যানে প্রতিদিন ২০০ এমবি ডেটার সুবিধাও উপলব্ধ, যেখানে এসএমএস পিছু ৫ পয়সা খরচ হয়।

মূল্যবৃদ্ধির এই জমানায় নিঃসন্দেহে, বিএসএনএলের ৩৬ টাকার প্ল্যানটি গ্রাহকদের জন্য খুবই সাশ্রয়ী বিকল্প। তাছাড়া যেখানে অন্যান্য টেলিকম সংস্থাগুলি ১০০ টাকার কম মূল্যের রিচার্জে এসএমএস সুবিধা দেয় না, সেক্ষেত্রে এই প্ল্যানের এসএমএস ব্যবহার করতে পারার সুবিধাও বেশ প্রশংসনীয়! তবে এই প্রসঙ্গে বলে রাখি, আগ্রহীরা এই প্ল্যানটি সরাসরি রিচার্জ করতে পারবেন না, মেন ব্যালান্সের মাধ্যমে এটি রিচার্জ করতে হবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.