BSNL-এর থেকে অনেক পিছিয়ে Jio, Airtel, Vi, ৫০০ টাকার কমে ৯০ দিন ধরে রোজ ২ জিবি ডেটা ও আনলিমিটেড কল

৪৯৯ টাকায় BSNL দিচ্ছে ৯০ দিনের মেয়াদে রোজ ২ জিবি ডেটা! সেইসাথে Jio, Airtel ও Vodafone Idea-র একই রেঞ্জের প্ল্যানগুলি দেখে নিন

bsnl-rs-499-prepaid-plan-offering-2gb-daily-data-unlimited-call-similar-jio-airtel-vi-recharge-plan

জনপ্রিয়তার নিরিখে প্রাইভেট টেলিকম কোম্পানিগুলির থেকে রাষ্ট্রায়ত্ত সংস্থা BSNL (বিএসএনএল) বা ভারত সঞ্চার নিগম লিমিটেড বেশ খানিকটা পিছিয়ে থাকলেও এই চরম মূল্যবৃদ্ধির যুগেও তারা যে গ্রাহকদের সন্তুষ্ট রাখতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, সেকথা অস্বীকার করার কোনো উপায় নেই। হালফিলে যেখানে সমস্ত প্রাইভেট টেলিকম অপারেটররা তাদের প্রিপেইড প্ল্যানগুলির দাম ২০% থেকে ২৫% পর্যন্ত বাড়িয়েছে, সেখানে BSNL-ই একমাত্র কোম্পানি যারা প্রিপেইড শুল্ক বৃদ্ধির পথে না হেঁটে ইউজারদের জন্য একের পর এক সাশ্রয়ী মূল্যের রিচার্জ প্ল্যান মার্কেটে নিয়ে হাজির হচ্ছে। ফলে সংস্থাটির সাথে Jio, Airtel এবং Vi-এর রিচার্জ প্ল্যানগুলির দামে আগের তুলনায় আরও বেশ খানিকটা পার্থক্য তৈরি হচ্ছে।

সম্প্রতি বিএসএনএল ইউজারদের খুশি করতে অত্যন্ত সাশ্রয়ী মূল্যের একটি প্রিপেইড প্ল্যান নিয়ে এসেছে। ৪৯৯ টাকার এই প্ল্যানে বিএসএনএল ৯০ দিনের বৈধতায় দৈনিক ২ জিবি করে ডেটা (৩জি) অফার করছে। সাথে রয়েছে প্রতিদিন ১০০ টি এসএমএস, আনলিমিটেড কল, BSNL tunes, এবং Zing অ্যাপের অ্যাক্সেসের সুবিধা।

অন্যদিকে, দেশের সুপরিচিত তিনটি প্রাইভেট নেটওয়ার্ক কোম্পানি, অর্থাৎ Reliance Jio (রিলায়েন্স জিও), Bharti Airtel (ভারতী এয়ারটেল), এবং Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) ৪৯৯ টাকার রেঞ্জেই একটি প্ল্যান অফার করে থাকে, যাতে দৈনিক ১.৫ জিবি ডেটা (৪জি) পাওয়া যায়। কিন্তু বিএসএনএল-এর সঙ্গে তুলনা করলে এই প্ল্যানগুলির সুবিধা অনেক কম। কিন্তু তাহলেও আপনি যদি এই তিনটি বেসরকারি সংস্থার মধ্যে কোনো একটির গ্রাহক হন এবং হালফিলে রিচার্জের জন্য ৫০০ টাকার কমে একটি প্রিপেইড প্ল্যানের সন্ধান করে থাকেন, তাহলে আজকের এই প্রতিবেদনে আমরা Jio, Airtel ও Vodafone Idea-র একটি জনপ্রিয় প্রিপেইড রিচার্জ প্ল্যানের কথা বলছি।

Airtel-এর ৪৭৯ টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানে ৫৬ দিনের জন্য দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং ও রোজ ১০০টি এসএমএস-এর সুবিধা দেওয়া হয়। এছাড়া Amazon Prime Video Mobile Edition-এর অ্যাক্সেস, ফ্রি অনলাইন কোর্স, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, Free Hellotunes, এবং Wynk Music-এর সাবস্ক্রিপশনের মতো অতিরিক্ত সুবিধাও এই প্ল্যানের অন্তর্ভুক্ত।

Jio-র ৪৭৯ টাকার প্ল্যান

এই প্রিপেইড রিচার্জ প্ল্যানটি প্রতিদিন ১.৫ জিবি ডেটা অফার করে, এবং সেইসাথে থাকে আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০টি এসএমএসের সুবিধা। উল্লেখ্য যে, এই প্ল্যানটির মেয়াদ ৫৬ দিন। অতিরিক্ত বেনিফিট হিসেবে গ্রাহকরা এই প্ল্যানের সাথে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর মতো Jio অ্যাপ ব্যবহারের ছাড়পত্র পায়।

Vi-এর ৪৭৯ টাকার প্ল্যান

ভিআই-এর এই প্ল্যানটিতে ৫৬ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ১০০টি এসএমএস, এবং রোজ ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা পাওয়া যায়। প্ল্যানটির এক্সট্রা বেনিফিটগুলির মধ্যে রয়েছে বিঞ্জ অল নাইট ডেটা, উইকেন্ড ডেটা রোলওভার, Vi movies and TV-এর বিনামূল্যে অ্যাক্সেস এবং ডেটা ডিলাইটস অফার।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।