1 টাকা কমে Jio-র 98 টাকার প্ল্যানের থেকেও বেশি সুবিধা দেয় BSNL

bsnl-rs-97-offer-more-benefits-than-jio-rs-98

ভারতের টেলিকম পরিষেবার কথা বললে, প্রাইভেট অপারেটরদের থেকে অনেকটাই পিছিয়ে থাকে BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড)। ফলে বিভিন্ন ক্ষেত্রেই এই সংস্থার গ্রাহকরা নিজেদের অসন্তোষ প্রকাশ করে থাকেন। যদিও কিছু সময় দেখা যায়, অন্যান্য টেলকোর চেয়ে সস্তা এবং উন্নততর পরিষেবা সরবরাহ করছে রাষ্ট্রায়ত্ত টেলিকম কোম্পানিটি। সেক্ষেত্রে আজ আমরা BSNL-এর একটি 100 টাকার কম দামের একটি প্রিপেড প্ল্যানের সুবিধার কথা বলব, যা দেশের শীর্ষস্থানীয় টেলিকম সার্ভিস প্রোভাইডার Reliance Jio-র জনপ্রিয় 98 টাকা মূল্যের প্ল্যানটিকে খুব সহজেই টেক্কা দিতে পারে।

উল্লেখ্য, Reliance Jio গত বছর হঠাৎই তার বেসিক 98 টাকার প্ল্যানই বন্ধ করে দেয়। কিন্তু এখন গ্রাহকদের চাহিদা দেখে মুকেশ আম্বানির মালিকানাধীন সংস্থাটি পুনরায় প্ল্যানটি সংশোধন করে চালু করেছে। এদিকে প্রায় কাছাকাছি দামে BSNL-এর একইরকম প্ল্যান রয়েছে যাতে 97 টাকা খরচ করলেই খানিকটা বেশি সুবিধা উপভোগ করা যায়। কী বেনিফিট এই দুটি প্ল্যানের? আসুন বিস্তারিত জেনে নিই।

Jio-র 98 টাকার প্ল্যানের সুবিধা:

এই প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক 1.5 GB ডেটা পান। এছাড়াও মেলে JioCinema, JioTV, JioMusic, JioNews-এর মতো Jio অ্যাপগুলির ফ্রি অ্যাক্সেস। প্ল্যানটির বৈধতা 14 দিন।

BSNL-এর 97 টাকার প্ল্যানের সুবিধা:

BSNL-এর 97 টাকার প্ল্যানে কোনো FUP (ফেয়ার ইউসেজ পলিসি) ছাড়াই আনলিমিটেড ভয়েস কল করা যায় এবং এটি রোজ 2GB ইন্টারনেট সরবরাহ করে। এটির বৈধতা 18 দিন, যাতে অতিরিক্ত সুবিধা বলতে Lokdhun কন্টেন্টে ফ্রি অ্যাক্সেস পাওয়া যায়।

সুতরাং 1 টাকা কম খরচে BSNL-এর প্ল্যানটির যে বৈধতা বা ডেটার সুবিধা বেশি, সে কথা আশা করি আলাদা করে বলে দিতে হবে না। তবে আপনারা যদি 100 টাকার কমে হাই কোয়ালিটির নেটওয়ার্ক এবং ডেটা স্পিড উপভোগ করতে চান, তাহলে আমরা Jio-র প্ল্যানটি বেছে নেওয়ারই পরামর্শ দেব!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.