BSNL SelfCare: এক অ্যাপেই সব সুবিধা, ৫ লক্ষ ডাউনলোড ছাড়াল বিএসএনএল-এর নতুন অ্যাপের

অল ইন ওয়ান পারফরম্যান্সের জন্য গুগল প্লে-স্টোরে BSNL Selfcare অ্যাপের রেটিং ৪.৩

bsnl-selfcare-app-cross-5-lakh-downloads-on-google-play-store

গ্রাহকদের সুবিধার জন্য BSNL কিছুদিন আগে একটি নতুন অ্যাপ্লিকেশন নিয়ে হাজির হয়েছিল। ‘BSNL Selfcare’ নামের এই অ্যাপ্লিকেশনকে ঘিরে সংস্থার অনুরাগীদের মধ্যে এখন চর্চা তুঙ্গে। কারণ প্রথমত এই অ্যাপের সহজ-সরল ইউজার ইন্টারফেস। তাছাড়া দ্বিতীয়ত এর ‘অল ইন ওয়ান’ (All in One) পারফরম্যান্স।

আজ্ঞে হ্যাঁ, মূলত এই দ্বিবিধ কারণেই BSNL Selfcare অ্যাপ্লিকেশনটি Google Play-Store ইউজারদের মধ্যেও যথেষ্ট সুনাম কুড়িয়েছে। এর মধ্যেই প্রায় ৫ লক্ষ ব্যবহারকারী প্লে-স্টোর থেকে অ্যাপটিকে ডাউনলোড করেছেন। শুধু এটুকুই নয় বরং এই অ্যাপ্লিকেশনের প্রতি তারা নিজেদের সমস্ত ভালোবাসা উজাড় করে দিতে দ্বিধা করছেন না। আর সেজন্য এই মুহূর্তে প্লে-স্টোরে এই BSNL Selfcare অ্যাপের রেটিং ৪.৩, যা তামাম বিএসএনএল-প্রেমীদের জন্য কলার উঁচু করার মতো ব্যাপার বৈকি!

আলোচ্য অ্যাপের জন্য দেশীয় টেলিকম সংস্থাটি গ্রাহক মহলে প্রশংসিত হলেও, পূর্বে তারা কখনোই এমন অভিজ্ঞতার সম্মুখীন হয়নি। কারণ এর আগে প্রকাশ্যে আসা তাদের অ্যাপ্লিকেশন যুগের নিরিখে অনেকটাই পিছিয়ে ছিলো। কিন্তু এবার পরিস্থিতি বদলেছে। সাধারণ মানুষ সংস্থার নতুন অ্যাপের প্রতি আকৃষ্ট হচ্ছেন। অবশ্য কারো কারো মতে বিএসএনএল সেলফকেয়ার অ্যাপ্লিকেশনের ইউজার ইন্টারফেসে Vodafone-Idea গোষ্ঠীর মোবাইল অ্যাপের প্রভাব স্পষ্ট। তবে তেমনটা হলেও অসুবিধের কিছু নেই, কারণ আলোচ্য অ্যাপ ব্যবহারকারীদের সাহায্য করতে পুরোপুরি সক্ষম।

BSNL Selfcare অ্যাপ্লিকেশনের বিভিন্ন সুবিধা

একথা আগেও উল্লেখ করেছি যে, নতুন বিএসএনএল সেলফকেয়ার অ্যাপ্লিকেশন একাধিক সুবিধার সঙ্গে প্রকাশ্যে এসেছে। সংস্থার নতুন নতুন রিচার্জ প্ল্যান সম্পর্কে খোঁজই বলুন বা ডেটা ব্যালেন্স এবং প্ল্যান ভ্যালিডিটি যাচাই – আলোচ্য অ্যাপে এ সবকিছু সুবিধা উপলব্ধ। ব্যবহারকারীরা এর মাধ্যমে তাদের অ্যাকাউন্ট ও পরিষেবা নিয়ন্ত্রণ করতে পারবেন। সর্বোপরি এই অ্যাপ তাদের মূল্যবান সময়ের অপচয় রোধ করবে। সুতরাং উন্নত মানের ব্যবহারিক অভিজ্ঞতার স্বাদ পেতে চাইলে এখনই প্লে-স্টোর থেকে বিএসএনএল সেলফকেয়ার অ্যাপ ডাউনলোড করুন।

বিএসএনএল সেলফকেয়ার অ্যাপের সবথেকে বড় সুবিধার কথা বলতে গেলে এটি একই সময়ে একাধিক বিএসএনএল নম্বর/অ্যাকাউন্ট নিয়ন্ত্রণের সুযোগ দেবে। প্রয়োজন অনুযায়ী ব্যবহারকারী এখানে একাধিক নম্বর সংযোজন করতে পারবেন। সুতরাং যাদের বাড়িতে বৃদ্ধ অভিভাবকেরা রয়েছেন, তারা বিএসএনএল সেলফকেয়ার অ্যাপ ব্যবহার করে খুব সহজেই বড়দের নম্বর রিচার্জ করে দিতে পারবেন। এর ফলে অভিভাবকদের সাথে তাদের যোগাযোগ অক্ষুণ্ণ থাকবে।

পরিশেষে বলা দরকার যে BSNL Selfcare অ্যাপ্লিকেশন প্রকাশ্যে আনা রাষ্ট্রায়ত্ত সংস্থাটির একটি গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী পদক্ষেপ। এর ফলে আগামীদিনে তারা বাড়তি গ্রাহকপ্রীতি অর্জন করবেন বলে আমাদের ধারণা।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020