কেবল BSNL গ্রাহকরাই পাবে এই দুর্দান্ত সুবিধা, বিস্তারিত জেনে নিন

বর্তমান সময়ে গ্রাহকদের বিভিন্ন ধরণের সুবিধা দিচ্ছে সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল। আজই আমরা জানিয়েছিলাম কোম্পানি শীঘ্রই অনলাইন এডুকেশন সিস্টেম নিয়ে আসছে। এবার আরও একটি পরিষেবার কথা আপনাদেরকে জানাবো, যেখানে আপনি একদল মানুষকে অডিও মেসেজ পাঠাতে পারবেন। আপনাকে কেবল একটি মেসেজ রেকর্ড করতে হবে এবং পাঠিয়ে দিতে হবে। আপনাকে জানাই এই ধরণের সুবিধা ভারতে এই প্রথম। বিএসএনএল এর এই সুবিধা আগামী ২ মাসের মধ্যে চলে আসবে। এই পরিষেবা একটি মোবাইল অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে বলে জানা গেছে।

কিভাবে গ্রুপ অডিও মেসেজ পরিষেবা পাওয়া যাবে:

প্রথমে বিএসএনএল গ্রাহকদের তাদের নম্বর অনলাইন প্ল্যাটফর্মে রেজিস্টার্ড করতে হবে। এরপর ভয়েস মেসেজ রেকর্ড করতে হবে এবং এরপর মোবাইল অ্যাপে আপলোড করতে হবে। এরপর আপনি আপনার ফোনে থাকা সেভ নম্বরে সেই অডিও মেসেজ পাঠিয়ে দিতে পারবেন। এরজন্য আপনাকে অ্যাপে থাকা সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

যাকে যাকে এই অডিও মেসেজ পাঠাবেন, তারা এরপর একটি কল পাবে এবং যেই ফোন রিসিভ করবে সাথে সাথে ওই অডিও মেসেজ শুনতে পাবে। যদি কোনো ভাবে সে প্রথমে কল না ধরতে পারে, তাহলে আরও কয়েকবার তাকে কল করা হবে বলে জানিয়েছে কোম্পানি।

আপাতত যা জানা গেছে তাতে আপনি অনেক নম্বরেই এই অডিও মেসেজ পাঠাতে পারবেন। এরজন্য কোম্পানি কোনো সীমা রাখবে না। যদিও এরজন্য কোনো অতিরিক্ত চার্জ নেওয়া হবে কিনা তা কোম্পানি জানায়নি। হয়তো এসএমএস ব্যালান্স থেকে কেটে নেওয়া হবে। প্রসঙ্গত আগেও বিএসএনএল কিছুটা এমন ধরণের সুবিধা এনেছিল, যদিও সেইসময় সব মেসেজ পাঠাতে পারতো না গ্রাহকরা। বিএসএনএল এর ডিস্ট্রিক্ট সেন্টার থেকে আগে সেই মেসেজগুলি চেক করা হতো। নতুন ব্যবস্থায় অনায়াসেই অডিও মেসেজ পাঠাতে পারবে গ্রাহকরা।