Tuesday, November 19, 2019

BSNL এর নতুন চমক ! এক রিচার্জে চলবে ইন্টারনেট, টিভি ও ল্যান্ডলাইন

Reliance Jio Fiber লঞ্চ হওয়ার পর অন্য ব্রডব্যান্ড সার্ভিস প্রোভাইডার একে টক্কর দেওয়ার আলাদা আলাদা রাস্তার খোঁজে আছে। এই প্রোভাইডারদের মধ্যে একটি হলো BSNL । কয়েকদিন আগেই আমরা আপনাদেরকে জানিয়েছিলাম জিও তাদের ফাইবার ব্রডব্যান্ড পরিষেবার জন্য আপাতত কোনো চার্জ নেবে না। কারণ তারা একটি নতুন বিলের ব্যবস্থা করছে যেখানে ৪জি মোবিলিটি ও ব্রডব্যান্ড পরিষেবার বিল একসঙ্গে আসবে। জিও-র দেখা দেখি এবার বিএসএনএল ও ট্রিপল প্লে প্ল্যান (একটাই বিলে তিনটি সার্ভিস- ব্রডব্যান্ড, ল্যান্ডলাইন ও টিভি) নিয়ে আসছে।

এই তিনটি পরিষেবা একটি ফাইবার কেবল থেকেই উপলব্ধ হবে যা লোকাল অপারেটররা দেখাশুনা করবে। রিপোর্ট অনুযায়ী জিওফাইবারের মতো বিএসএনএল এবং কেবল টিভি অপারেটররা একটি ONT ডিভাইস আনবে যার মাধ্যমে এই তিনটি পরিষেবা একসাথে পাওয়া যাবে। প্রসঙ্গত রিলায়েন্স জিও ও এই ধরণের প্ল্যান গত ৫ সেপ্টেম্বর থেকে চালু করেছে।

বিএসএনএল ট্রিপল প্লে প্ল্যান :

ভারত সঞ্চার নিগম লিমিটেড এইমুহূর্তে ভারতের বৃহত্তম ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহকারী। যাদের এক কোটিরও বেশি গ্রাহক রয়েছে। তবে রিলায়েন্স জিও তার JioFiber বান্ডিল প্ল্যান নিয়ে ছয় মাসেরও কম সময়ে বিএসএনএলকে ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। এই মুহুর্তে বিএসএনএল গ্রাহকদের ল্যান্ডলাইন এবং ব্রডব্যান্ড পরিষেবা দেয়। আর JioFiber ল্যান্ডলাইন, ব্রডব্যান্ড এবং কেবল টিভির পরিষেবা দেবে বলে আশা করা হচ্ছে। সেকারণেই বিএসএনএল তাদের দুটি পরিষেবার সাথে কেবল পরিষেবাও যুক্ত করতে চাইছে।

জিও ফাইবারের মতো বিএসএনএল ট্রিপল প্লে প্ল্যানের মূল্য হবে 700 টাকা :

এখন আপনি প্রশ্ন করতে পারেন বিএসএনএল এর এই ট্রিপল প্লে প্ল্যানের মাসিক দাম কত হবে। আপনাকে জানিয়ে রাখি আমাদের কাছে যা রিপোর্ট তাতে বিএসএনএল এর এই ট্রিপল প্লে প্ল্যানের মাসিক চার্জ জিও ফাইবারের মতোই 700 টাকা রাখা হবে। বিএসএনএল এখন প্রতিমাসে ল্যান্ডলাইনের জন্য প্রায় 170 টাকা, ব্রডব্যান্ড পরিষেবার জন্য 470 টাকা (গড়) ধার্য করে। আবার কেবল টিভির জন্য আমাদেরকে মাসে 200-300 টাকা দিতে হয়। অর্থাৎ আপনি যদি বিএসএনএল এর ট্রিপল প্লে প্ল্যানের সাবস্ক্রিপশন নেন তবে 200 টাকা মতো বাঁচাতে পারবেন।

- Advertisment -