BSNL এর পরিষেবা নিয়ে অভিযোগ রয়েছে? ভারপ্রাপ্ত আধিকারিকের ফোন নম্বরে আজই কল করুন

ঘরে বসে ভারপ্রাপ্ত আধিকারিকের কাছে পরিষেবা সম্পর্কিত অভিযোগ পৌঁছে দিন, সুযোগ দিচ্ছে BSNL

bsnl-users-can-complain-to-cluster-in-charge-for-service-issue

বিএসএনএল (BSNL) ব্যবহারকারীদের জন্য সুখবর। পরিষেবা ও বিল সংক্রান্ত অভিযোগের জন্য এবার থেকে আর তাদের নিকটবর্তী বিএসএনএল এক্সচেঞ্জ বা কাস্টোমার সার্ভিস সেন্টারের দ্বারস্থ হতে হবে না। কোনোরকম ছোটাছুটি ছাড়া শুধুমাত্র ভারপ্রাপ্ত আধিকারিকের ফোন নম্বর ডায়াল করে তারা নিজেদের সমস্যার সমাধান খুঁজে নিতে পারবেন। ভারপ্রাপ্ত আধিকারিকের নম্বর কোথায় পাবেন ভাবছেন? একদম ভাবতে হবে না, বিএসএনএল (BSNL) স্বয়ং তার নাম এবং মোবাইল নম্বর আপনার হাতে তুলে দেবে। সম্প্রতি সংস্থা এমনটাই সিদ্ধান্ত নিয়েছে।

BSNL -এর নতুন উদ্যোগ, পরিষেবা ও বিল সংক্রান্ত সমস্যার সমাধান হবে খুব অল্প সময়ে

পরিষেবার সমস্যা সমাধানে বিএসএনএল ল্যান্ডলাইন ও ভারত ফাইবার (Bharat Fiber) ব্যবহারকারীরা এই নতুন পন্থা বেছে নিতে পারবেন। এক্ষেত্রে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি তাদের পরিষেবা বিলের দ্বিতীয় পৃষ্ঠায় এলাকা অনুযায়ী ভারপ্রাপ্ত আধিকারিকের ফোন নম্বর ছাপানোর সিদ্ধান্ত নিয়েছে। গ্রাহকেরা তাদের নম্বরে ফোন করে সরাসরি পরিষেবাগত সমস্যার অভিযোগ জানাতে পারবেন। এছাড়া বিল সংক্রান্ত অভিযোগ দায়ের করার জন্য গ্রাহকদের সংশ্লিষ্ট অ্যাকাউন্ট অফিসারের (TR) নম্বর প্রদান করা হবে। ফলে এলাকাভিত্তিক অ্যাকাউন্ট অফিসারের সঙ্গে যোগাযোগের উপায় থাকায় খুব সহজেই অভিযোগের সদুত্তর পাওয়া যাবে।

উল্লেখ্য, চলতি বছরের আগস্ট মাস থেকেই BSNL তাদের পরিষেবা বিলে ভারপ্রাপ্ত আধিকারিক ও অ্যাকাউন্ট অফিসারের নাম ও নম্বর প্রদান করবে। বিভিন্ন টেলিকম সার্কেলে ইতিমধ্যেই এই নির্দেশ পৌঁছে দেওয়া হয়েছে। এক্ষেত্রে পূর্বোক্ত দায়িত্বপ্রাপ্তদের নাম ও অফিস ল্যান্ডলাইন নম্বর প্রদানের জন্য টেলিকম সার্কেলগুলিকে নিকটবর্তী BSNL ডেটা সেন্টারে এলাকাভিত্তিক তথ্য দাখিল করতে হবে। সময়ের সাথে সাথে তথ্যে বদল এলে দ্রুত তা আপডেটের ব্যবস্থা করতে হবে বলেও বিএসএনএল কর্পোরেট অফিসের বক্তব্য।

অবগতির জন্য জানিয়ে রাখি যে উপরোক্ত পরিষেবা প্রদানে BSNL কতটা উদ্যোগী সেটা পরীক্ষার জন্য কেরালা টেলিকমের (keralatelecom.info) প্রতিনিধিরা সংস্থার আগস্ট মাসের বিল পর্যবেক্ষণ করে। এক্ষেত্রে সত্যি সত্যি বিলের দ্বিতীয় পৃষ্ঠায় ভারপ্রাপ্ত আধিকারিকের নাম ও ফোন নম্বরের সন্ধান মেলে। তবে অ্যাকাউন্ট অফিসারের সঙ্গে যোগাযোগের জন্য কোনো নম্বর সেখানে দেখা যায়নি বলে কেরালা টেলিকমের প্রতিবেদনে দাবী করা হয়েছে।

অভিযোগ দায়েরের জন্য টোল-ফ্রি নম্বর

অবশ্য পরিষেবা সংক্রান্ত অন্যান্য যে কোনো অভিযোগ দায়েরের জন্য গ্রাহকেরা নিম্নলিখিত টোল-ফ্রি নম্বরে কল করতে পারেন। এছাড়া বিএসএনএল সেল্ফকেয়ার পোর্টাল/মাই বিএসএনএল অ্যাপ/বিএসএনএল ওয়েবসাইট ব্যবহার করেও অভিযোগ বা অনুরোধ পেশ করা যাবে।

BSNL users complain to cluster in charge

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020