নাম ভাঙিয়ে খাচ্ছে Reliance Jio, সুবিধার দিক থেকে এগিয়ে BSNL, Vodafone ও Airtel?

দীর্ঘমেয়াদি প্ল্যানে অন্যান্য কোম্পানিদের তুলনায় পিছিয়ে পড়লো Reliance Jio। ডিসেম্বরে প্ল্যান আপডেট করার পর রিলায়েন্স জিও, ভোডাফোন-আইডিয়া, ভারত সঞ্চার নিগম লিমিটেড ও এয়ারটেলের থেকে কম সুবিধা দিতে শুরু করেছে। আমরা জানি রিলায়েন্স জিওর বার্ষিক প্ল্যানের মূল্য ২,১২১ টাকা। আবার BSNL, Vodafone ও Airtel যথাক্রমে ১,৯৯৯ টাকা, ২,৩৯৯ টাকা ও ২,৩৯৮ টাকায় এই সুবিধা দিচ্ছে। কিন্তু এই প্ল্যানগুলির সুবিধা দেখলে পরিষ্কার বোঝা যাবে যে জিও অন্যদের তুলনায় অনেক কম সুবিধা দিচ্ছে। আসুন রিলায়েন্স জিও, ভোডাফোন-আইডিয়া, বিএসএনএল ও এয়ারটেল এর বার্ষিক প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

রিলায়েন্স জিও ২১২১ টাকার বার্ষিক প্ল্যান :

রিলায়েন্স জিও তাদের লম্বা ভ্যালিডিটির প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা অফার করে। এই প্ল্যানের বৈধতা ৩৩৬ দিন। এছাড়াও এই প্ল্যানে জিও থেকে জিও আনলিমিটেড কল এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ১২,০০০ মিনিট পাওয়া যায়। আবার প্রতিদিন ১০০ এসএমএস পাঠানো যায়।

BSNL ১৯১৯ টাকার বার্ষিক প্ল্যান :

বিএসএনএল এর এই প্ল্যানের বৈধতা ৩৬৫ দিন। এখানে রোজ ৩ জিবি ডেটা অফার করা হয়। আবার সমস্ত নেটওয়ার্কে প্রতিদিন ২৫০ মিনিট কল করার জন্য পাওয়া যায়। এছাড়াও রোজ ১০০ এসএমএস ব্যবহারের জন্য দেওয়া হয়।

এয়ারটেল ২৩৯৮ টাকার বার্ষিক প্ল্যান :

এয়ারটেল তাদের লম্বা বৈধতার প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস অফার করে। এই প্ল্যানের বৈধতা ৩৬৫ দিন। এখানে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাবে।

ভোডাফোন-আইডিয়া ২৩৯৯ টাকার বার্ষিক প্ল্যান :

ভোডাফোন-আইডিয়া তাদের এই প্ল্যানে ৩৬৫ দিন ভ্যালিডিটি দেয়। এছাড়াও এখানে আনলিমিটেড কলের বেনিফিট উপলব্ধ। আবার এই প্ল্যানে রোজ ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস দেওয়া হয়।

কেন পিছিয়ে রিলায়েন্স জিও :

মূলত ভয়েস কল ও ভ্যালিডিটির কারণে অন্যান্য কোম্পানিদের থেকে পিছিয়ে রিলায়েন্স জিও। জিও তাদের বার্ষিক প্ল্যানে ৩৩৬ দিন ভ্যালিডিটি অফার করে। আবার এখানে আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যায়না।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।