MG Gloster 2022: গণেশ চতুর্থীর পূণ্য লগ্নে নতুন এমজি গ্লস্টার লঞ্চ হল, দাম ও ফিচার দেখে নিন

ব্রিটিশ সংস্থা এমজি মোটর (MG Motor)-এর নতুন বিলাসবহুল গাড়ি পা রাখলো ভারতের মাটিতে। আজ গণেশ চতুর্থীর পূণ্য লগ্নে এদেশে লঞ্চ হল আপডেটেড MG Gloster SUV।…

ব্রিটিশ সংস্থা এমজি মোটর (MG Motor)-এর নতুন বিলাসবহুল গাড়ি পা রাখলো ভারতের মাটিতে। আজ গণেশ চতুর্থীর পূণ্য লগ্নে এদেশে লঞ্চ হল আপডেটেড MG Gloster SUV। লাক্সারি গাড়িটির দাম রাখা হয়েছে ৩১.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। উল্লেখ্য, গ্লস্টারের আগের ভার্সনটি ভারতের প্রথম লেভেল-১ অটোনোমাস প্রিমিয়াম এসইউভি হিসাবে আত্মপ্রকাশ করেছিল।

কোম্পানি জানিয়েছে, MG Gloster-এ অ্যাডভান্সড ড্রাইভিং অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা এডিএএস (ADAS)-এর মধ্যে বেশ কিছু সেগমেন্ট ফার্স্ট ফিচার যুক্ত হয়েছে। যেমন, ডোর ওপেনিং ওয়ার্নিং (DOW), রিয়ার ক্রস ট্রাফিক অ্যালার্ট (RCTA) এবং লেন চেঞ্জ অ্যাসিস্ট (LCA)। যা গাড়িটিকে, আরও বেশি সুরক্ষিত এবং মসৃণ বানিয়েছে বলে দাবি করেছে সংস্থা।

মেটাল ব্ল্যাক, মেটাল অ্যাশ এবং ওয়ার্ম হোয়াইটের পাশাপাশি ২০২২ গ্লস্টারে নতুন কালার অপশন হিসেবে গোল্ডেন হিউ যোগ হয়েছে। অধিকন্তু ফোর হুইল ড্রাইভ (4WD) ভ্যারিয়েন্টগুলিতে সম্পূর্ণ নতুন ব্রিটিশ উইন্ডমিল টারবাইন থিমের অ্যালয় হুইল দেওয়া হয়েছে। পুরনো ফিচারের মধ্যে ৩১.২ সেন্টিমিটার টাচস্ক্রিন এবং ১২টি স্পিকার সহ হাই কোয়ালিটি অডিও সিস্টেম রয়েছে।

নতুন ফিচারের তালিকায় ৭৫ কানেক্টেড কার সহ স্মার্ট-টেক যোগ হয়েছে। এছাড়া ডুয়েল প্যানারমিক ইলেকট্রিক সানরুফ, ১২-ওয়ে পাওয়ার অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, এবং ভেন্টিলেশন ফিচার দেওয়া হয়েছে। এসইউভি গাডিটি টু হুইল ড্রাইভ (2WD) এবং ফোর হুইল ড্রাইভ (4WD) সহ ৬ ও ৭ আসন সংখ্যা বিশিষ্ট মডেলে বেছে নেওয়া যাবে।

এগিয়ে চলার শক্তি জোগাতে 2022 MG Gloster SUV-তে উপস্থিত একটি ২.০ লিটার টুইন টার্বো ডিজেল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৫৮.৫ কিলোওয়াট শক্তির উৎপন্ন হবে। এটি ৭টি ড্রাইভিং মোড সহ এসেছে। Hyundai Tucson-এর সাথে টেক্কা নেবে গাড়িটি।