2022 Yamaha MotoGP Edition: নজরকাড়া রং, সঙ্গে দুর্দান্ত গ্রাফিক্স, চার লিমিটেড এডিশন মডেল লঞ্চ করল ইয়ামাহা

আগস্টের শুরুতেই ভারতের বাজারে জাপানি টু-হুইলার ব্র্যান্ড ইয়ামাহা (Yamaha)-র লঞ্চের ছড়াছড়ি। একসাথে চার চারটি টু-হুইলার 2022 Monster MotoGP Edition-এ লঞ্চ করেছে তারা। যার মধ্যে Yamaha…

আগস্টের শুরুতেই ভারতের বাজারে জাপানি টু-হুইলার ব্র্যান্ড ইয়ামাহা (Yamaha)-র লঞ্চের ছড়াছড়ি। একসাথে চার চারটি টু-হুইলার 2022 Monster MotoGP Edition-এ লঞ্চ করেছে তারা। যার মধ্যে Yamaha YZF-R15M ও MT-15 V2.0 মোটরসাইকেল এবং Yamaha Aerox 155 ও RayZR 125 Fi হাইব্রিড স্কুটার MotoGP-র ছোঁয়া পেয়েছে। এগুলি এদেশে সংস্থার প্রিমিয়াম ব্লু স্কোয়ার আউটলেট থেকে কেনা যাবে।

Monster Energy Yamaha MotoGP Edition-এর Yamaha YZF-R15 ও MT-15 V2.0-এর ফুয়েল ট্যাঙ্ক, ট্যাঙ্ক স্ক্রাউড এবং সাইড প্যানেলে সংস্থার মোটো জিপি ব্র্যান্ডিং দেওয়া হয়েছে। যেখানে MotoGP Edition-এর Yamaha Aerox 155 ও RayZR 125 Fi-এর সমগ্র দেহে মোটো জিপি ব্র্যান্ডিং নজরে পড়বে। এই প্রসঙ্গে ইয়ামাহা মোটর ইন্ডিয়ার চেয়ারম্যান ইশিন চিহানা বলেন, “আজকে চারটি মনস্টার এনার্জি ইয়ামাহা মোটো জিপি এডিশন মডেল আমাদের গ্রাহকদের জন্য লঞ্চ করতে পেরে আমরা আনন্দিত। যারা মোটোজিপি-র অনুরাগী তাদের রেসিংয়ে নতুন মাত্রা যোগ করবে এগুলি।”

চিহানা দেশের গ্রাহকদের আশ্বস্ত করেন এই বলে, “ভারতের বাজারে সংস্থার প্রতিশ্রুতি হিসাবে আগামী দিনে এরকম আরও একাধিক মডেল নিয়ে আসা হবে।” Yamaha R15M-এর 2022 Monster MotoGP Edition-টির দাম ১,৯০,৯০০ টাকা। যেখানে এই একই ভার্সনের MT-15 V2.0-এর মূল্য ১,৬৫,৪০০ টাকা। অন্যদিকে, Ray ZR 125 Fi Hybrid-এর দাম ৮৭,৩৩০ টাকা। কিন্তু MotoGP Edition-এর Yamaha Aerox 155-এর মূল্য এখনও ঘোষণা করা হয়নি।

প্রসঙ্গত, ভারতে MotoGP Edition-এর চারটি মডেল লিমিটেড এডিশনে বিক্রি করা হবে বলে জানিয়েছে ইয়ামাহা ভারতীয় শাখা। এক্সটেরিয়রে পরিবর্তন ছাড়া Aerox 155-এর কারিগরিতে কোন আপডেট নজরে পড়েনি। আগের মতই এটি একটি ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিনে ছুটবে। যা থেকে ১৪.৭৯ বিএইচপি শক্তি এবং ১৩.৯ এনএম টর্ক উৎপন্ন হবে। এছাড়া, Yamaha RayZR 125 Fi-এর MotoGP Edition-এর ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন থেকে ৮.০৪ বিএইচপি পাওয়ার এবং ১০.৩ এনএম টর্ক পাওয়া যাবে। আবার Yamaha MT-15 V2.0-এর ১৫৫ সিসি লিকুইড ইঞ্জিন থেকে ১৮.১৪ বিএইচপি এবং ১৪.১ এনএম আউটপুট পাওয়া যাবে। এর ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি ৬-স্পিড গিয়ার বক্স।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন