Kia Seltos Facelift: প্রথম দিনেই সর্বোচ্চ বুকিং এর রেকর্ড, বাজার তোলপাড় কিয়ার নয়া গাড়ির আগমনে

ইদানিং ভারতে এসইউভি (SUV) গাড়ির প্রতি চাহিদা পাহাড়প্রমাণ হয়েছে। কেবল তাই নয়, দেখতে স্টাইলিশ ও ফিচারে ঠাসা মডেল গুলির প্রতি ক্রেতাদের আকর্ষণ একটু বেশিই। এই…

ইদানিং ভারতে এসইউভি (SUV) গাড়ির প্রতি চাহিদা পাহাড়প্রমাণ হয়েছে। কেবল তাই নয়, দেখতে স্টাইলিশ ও ফিচারে ঠাসা মডেল গুলির প্রতি ক্রেতাদের আকর্ষণ একটু বেশিই। এই সুযোগের সদ্ব্যবহার করতে কিয়া (Kia) ভারতে তাদের সর্বাধিক বিক্রিত গাড়ি Seltos-এর facelift ভার্সনের উপর থেকে পর্দা সরিয়েছে। আশ্চর্যের বিষয়, বুকিং শুরু হওয়ার প্রথম দিনেই রেকর্ড গড়লো গাড়িটি। সংস্থা সূত্রে জানানো হয়েছে মাত্র ২৪ ঘন্টায় Kia Seltos Facelift মোট ১৩,৪২৪ ইউনিট অগ্রিম বুকিং পেয়েছে।

কিয়া জানিয়েছে মোট বুকিংয়ের ১,৯৭৩ ইউনিট এসেছে কে-কোড (K-Code) প্রোগ্রামের জন্য। এটি হল সংস্থার লঞ্চ করা নির্দিষ্ট সংখ্যক বাছাই করা ক্রেতাদের জন্য ‘প্রায়োরিটি ডেলিভারি’ প্রোগ্রাম। এত সংখ্যক বরাত দেখে কিয়া দাবি করেছে, মাঝারি আকারের এসইউভি সেগমেন্টে এটি এখনও পর্যন্ত প্রথম দিনে সর্বাধিক পরিমাণ বুকিং। এখন বিষয় হচ্ছে, কিয়া সেলটস ফেসলিফ্ট কীভাবে বুকিং করা যাচ্ছে। আসুন দেখে নেওয়া যাক।

Kia Seltos Facelift কীভাবে বুক করবেন

গত ৪ জুলাই কিয়া সফলভাবে তাদের Seltos Facelift উন্মোচন করেছিল। সংস্থার ভারতীয় ওয়েবসাইট থেকে গাড়িটির অগ্রিম বুকিং করা যাচ্ছে। আবার এদেশের সংস্থার সমস্ত ডিলারশিপ থেকে বুকিং গ্রহণ করা হচ্ছে। বুকিংয়ের জন্য লাগছে ২৫,০০০ টাকা।

Kia Seltos Facelift ফিচার্স ও ইঞ্জিন স্পেসিফিকেশন

মেড-ইন-ইন্ডিয়া Seltos Facelift-এ দেওয়া হয়েছে টাইগার নোস গ্রিল, নতুন ডিজাইনের এলইডি হেডল্যাম্প, এলইডি ডিআরএল এবং এলইডি কানেক্টেড টেলল্যাম্প। নতুন ফিচারের তালিকায় রয়েছে – অ্যাম্বিয়েন্ট লাইটিং, ডুয়েল পেন প্যানোরামিক সানরুফ, ১৮ ইঞ্চি অ্যালয় হুইল, ডুয়েল জোন অটোমেটিক এসি, এয়ার পিউরিফায়ার ইত্যাদি।

Seltos-এর নতুন ভার্সনে আকর্ষণীয় বৈশিষ্ট্য হিসেবে দেওয়া হয়েছে দ্বিতীয় পর্যায়ের অ্যাডাস বা অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম। এর মধ্যে ১৭টি ফিচার বর্তমান। যেমন – ব্লাইন্ড স্পট কলিশন ওয়ার্নিং, ব্লাইন্ড স্পট অ্যাভয়েডেন্স অ্যাসিস্ট, রিয়ার ক্রস ট্রাফিক কলিশন ওয়ার্নিং এবং রিয়ার ক্রস ট্রাফিক কলিশন অ্যাভয়েডেন্স অ্যাসিস্ট।

Kia Seltos Facelift তিনটি ভ্যারিয়েন্টে অফার করা হয়েছে – X-line, GT-line ও Tech line। হুডের নিচে রয়েছে একটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন। যা থেকে ১১৫ এইচপি শক্তি উৎপন্ন হবে। আবার পুরনো ভার্সনের ১.৫ লিটার টার্বো ডিজেল ইঞ্জিন মডেলটির বিক্রিও জারি রাখা হবে বলে নিশ্চিত করেছে কিয়া। এটির আউটপুট ১১৬ এইচপি। আবার একটি নতুন ১.৫ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন অফার করা হয়েছে এতে। যা থেকে ১৬০ এইচপি শক্তি এবং ২৫৩ এনএম টর্ক পাওয়া যাবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন