KTM 390 Duke বনাম Bajaj Dominar 400, শক্তির লড়াইয়ে কোন বাইক জিতবে

কয়েকদিন হল ভারতের বাজারে নতুন ভার্সনে KTM 390 Duke লঞ্চ হয়েছে। দাম রাখা হয়েছে ৩.১১ লক্ষ টাকায় (এক্স-শোরুম। কারিগরি এবং ডিজাইনে প্রচুর আপডেট সহ হাজির…

কয়েকদিন হল ভারতের বাজারে নতুন ভার্সনে KTM 390 Duke লঞ্চ হয়েছে। দাম রাখা হয়েছে ৩.১১ লক্ষ টাকায় (এক্স-শোরুম। কারিগরি এবং ডিজাইনে প্রচুর আপডেট সহ হাজির হয়েছে এটি। বর্তমানে ৪,৪৯৯ টাকার বিনিময়ে ৩৯০ ডিউকের বুকিং করা যাচ্ছে। বাজারে এই নেকেড স্ট্রিট ফাইটার হাই-পারফর্মেন্স বাইকটির জনপ্রিয়তা নজরে পড়ার মতোই। বাজাজ অটো-র অধীনস্থ কোম্পানিটি তাদের এই বাইকে স্পোর্টি ডিজাইন এবং প্রিমিয়াম ফিচার ভরিয়ে দিয়েছে। এমনকি দামের দিক থেকেও যথেষ্ট প্রতিযোগিতামূলক একটি মডেল।

ভারতের ৩০০ থেকে ৪০০সিসি সেগমেন্টের একাধিক মোটরসাইকেলের সাথে টক্কর নেয় KTM 390 Duke। যার মধ্যে অন্যতম Bajaj-এরই পাওয়ার ক্রুজার Dominar 400। এই দুই মোটরসাইকেলের মধ্যে কোনটির ইঞ্জিন পারফরম্যান্স বেশি, তা নিয়ে ক্রেতাদের মনে দ্বিধার অন্ত নেই। আর সেই জন্য এই প্রতিবেদনে বাইক দুটির মধ্যে তুলনা রইল।

2023 KTM 390 Duke vs Bajaj Dominar 400 : স্পেসিফিকেশন

2023 KTM 390 Duke-এ শক্তির সঞ্চার ঘটাতে দেওয়া হয়েছে একটি ৩৯৮ সিসি, লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। সিক্স-স্পিড গিয়ারবক্স যুক্ত মোটরটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে ৪৪.২৫ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৩৯ এনএম টর্ক উৎপন্ন হয়।

যেখানে, Bajaj Dominar 400-র ৩৭৩.৩ সিসি, সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কোল্ড ইঞ্জিন থেকে ৮, ৮০০ আরপিএম গতিতে ৩৯.৪৫ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৩৫ এনএম টর্ক পাওয়া যায়। এর মোটরের সাথে ৬-গতির গিয়ারবক্স উপলব্ধ। অর্থাৎ শক্তিতে ডিউক এগিয়ে।

2023 KTM 390 Duke vs Bajaj Dominar 400 : দাম

2023 KTM 390 Duke-এর বর্তমান বাজার মূল্য ৩.১১ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বর্তমানে ৪,৪৯৯ টাকার বিনিময়ে বাইকটির বুকিং চলছে। অন্যদিকে Bajaj Dominar 400 কিনতে খরচ করে ২.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।