Triumph Street Triple: এসইউভির মতো শক্তি, ফিচার্সে হার মানবে গাড়িও, দুর্ধর্ষ বাইক লঞ্চ হল ভারতে

আইকনিক ব্রিটিশ বাইক নির্মাতা ট্রায়াম্ফ (Triumph) প্রতিশ্রুতিমতো একঝাঁক আপডেট সহ Street Triple 765 RS এবং Street Triple 765 R এর নবসংস্করণ লঞ্চ করল। নেকেড স্পোর্টস…

আইকনিক ব্রিটিশ বাইক নির্মাতা ট্রায়াম্ফ (Triumph) প্রতিশ্রুতিমতো একঝাঁক আপডেট সহ Street Triple 765 RS এবং Street Triple 765 R এর নবসংস্করণ লঞ্চ করল। নেকেড স্পোর্টস বাইক দু’টির দাম রাখা হয়েছে যথাক্রমে ১০.১৭ লাখ টাকা ও ১১.৮১ লাখ টাকা (এক্স শোরুম)। যদিও এই সিরিজের টপ মডেল- Street Triple Moto2 আন্তর্জাতিক বাজারে উপলব্ধ থাকলেও ভারতে লঞ্চ হয়নি। মাঝারি ওজনের এই স্ট্রিটফাইটার মডেলগুলির নতুন ভার্সনে পারফরম্যান্সের উন্নতি এবং ডিজাইনে বদল সহ একঝাঁক আপগ্রেড দেখতে পাওয়া যাবে।

2023 Triumph Street Triple 765 RS এবং Street Triple 765 R এর খুঁটিনাটি

2023 Triumph Street Triple 765: ডিজাইন,কালার স্কিম

আপডেটেড মডেল দুটি আগের তুলনায় অনেক বেশি শার্প ডিজাইন নিয়ে অবতীর্ণ হয়েছে। এলইডি ডিআরএল সহ টুইন পড এলইডি হেডল্যাম্প ইউনিট এর বৃহৎ সংস্করণ Street Triple 1200 RS অনুসরণ করেই নকশা করা হয়েছে। মোটরসাইকেল দুটির বডি ওয়ার্ক বর্তমানে যথেষ্ট আগ্রেসিভ। সাথে থাকা ১৫ লিটারের বৃহদাকার ফুয়েল ট্যাংক, দুপাশে বিস্তৃত সুইংআর্ম এবং রেডিয়েটর কাউল সামগ্রিক ডিজাইনের সঙ্গে সামঞ্জস্য রাখতে সক্ষম। স্ট্রিট ট্রিপল আরএস এর বডি কালার এর বেলি প্যান, পিলিয়ন সিটের কাউল কভার এবং নিচের দিকে লাগানো চেন গার্ডের সৌজন্যে একে অন্যটির থেকে আলাদা করা যায়।

স্ট্রিট ট্রিপল আর মডেলটি সিলভার আইস এবং ক্রিস্টাল হোয়াইট এই দুটি রঙে কিনতে পাওয়া যাবে। এবং অন্যদিকে, স্ট্রিট ট্রিপল আরএস তিনটি রঙে উপলব্ধ – সিলভার আইস, কার্নিভাল রেড এবং কসমিক ইয়োলো।

2023 Triumph Street Triple 765: ইঞ্জিন পারফরম্যান্স

২০২৩ ট্রায়াম্ফ স্ট্রিট ট্রিপল সিরিজের এই দুটি বাইকের মধ্যেই চালিকাশক্তি সরবরাহ করে ৭৬৫ সিসির থ্রি সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। স্ট্রিট ট্রিপল আর মডেলটিতে থাকা এই ইঞ্জিন ১১,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১১৮.৪ বিএইচপি এবং ৯৫০০ আরপিএম গতিতে সর্বাধিক ৮০ এনএম টর্ক উৎপাদন করতে পারে। ইঞ্জিনের সঙ্গে থাকা ট্রান্সমিশন সিস্টেমে গিয়ারের সংখ্যা ৬। বাই ডাইরেক্টরাল কুইক শিফ্টার সহ স্লিপার ক্লাচ উপলব্ধ এতে। অন্যদিকে স্ট্রিট ট্রিপল আরএস-এর মধ্যে লাগানো ইঞ্জিনটি ১২০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১২৮.২ বিএইচপি এবং ৯৫০০ আরপিম গতিতে সর্বাধিক ৮০ এনএম টর্ক জেনারেট করে।

2023 Triumph Street Triple 765: উল্লেখযোগ্য বৈশিষ্ট্য

আপডেটের মাধ্যমে ট্রায়াম্ফ স্ট্রিট ট্রিপল আরএসে রাইডারের সুবিধা মত একাধিক নতুন ইলেকট্রনিক্স ফিচার্স যুক্ত করা হয়েছে। যার মধ্যে অন্যতম কর্নারিং এবিএস, লীন সেনসিটিভ ট্রাকশন কন্ট্রোল, লিঙ্কড ব্রেকিং সিস্টেম, হুইলি কন্ট্রোল এবং পাঁচ ধরনের রাইডিং মোড- রোড, রেইন, স্পোর্ট, ট্রাক ও রাইডার। পিছিয়ে নেই স্ট্রিট ট্রিপল আর বাইকটিও। এর মধ্যে থাকছে একটি নিজস্ব ব্যক্তিগত মোড সহ চার ধরনের রাইডিং মোড। তাছাড়াও এই মডেলটিতে ব্লুটুথ কানেকশন সহ টিএফটি স্ক্রিন থাকলেও, আর মডেলে এলসিডি ডিসপ্লে উপলব্ধ রয়েছে। এর সাথেই ল্যাপ টাইমার এবং ক্রুজ কন্ট্রোল দেওয়া হয়েছে।

2023 Triumph Street Triple 765: ব্রেকিং সিস্টেম এবং সাসপেনশন

২০২৩ ট্রায়াম্ফ স্ট্রিট ট্রিপল আরএসে সাসপেনশনের দায়িত্ব সামলায় ৪১ মিমি চওড়া ইউএসডি বিগ পিস্টন ফর্ক (Showa)। পিছনের দিকে রয়েছে Ohlins STX40 পিগিব্যাক রিজার্ভার মনোশক অ্যাবজরভার। ব্রেকিং সিস্টেম হিসেবে সামনের দিকে ৩১০ মিমি ফ্লোটিং ডিস্ক এর সঙ্গে ব্রেমবো স্ট্যালিমা এর ফোর পিস্টন রেডিয়াল মনোব্লক ক্যালিপার লাগানো থাকছে। পিছনের দিকে চাকায় ২২০ কিমি সিঙ্গেল ডিস্ক উপলব্ধ।

ট্রায়াম্ফ স্ট্রিট ট্রিপল আর-এর দিকে নজর দিলে দেখা যাবে বাইকটির সামনের দিকে Showa এর থেকে নেওয়া ৪১ মিমি সেপারেট ফাংশন ফর্ক এবং পিছনের দিকে একই কোম্পানির মনোশক অ্যাবজর্ভার বর্তমান। ব্রেকিং সিস্টেম পূর্বের মডেলটির তুলনায় যথেষ্ট সাধারণ। সামনের চাকায় ব্রেম্বো ফোর পিস্টন রেডিয়াল ক্যালিপার সহ ৩১০ মিমি ডিস্ক এবং পিছনের দিকে ২২০ মিমি ডিস্ক উপলব্ধ রয়েছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন