ভাল বাইকের ইচ্ছা? Bajaj-এর নতুন Pulsar NS200 যে 5 কারণে কিনতেই হবে আপনাকে

পালসার মানেই রাস্তায় গতির ঝড়। অনবদ্য স্টাইলিং, সাথে অনবদ্য পারফরম্যান্সের কারণে আজও তরুণ প্রজন্মের কাছে সমাদৃত Bajaj Pulsar রেঞ্জ। এর মধ্যে সম্প্রতি নতুন ফিচার্সের সঙ্গে…

পালসার মানেই রাস্তায় গতির ঝড়। অনবদ্য স্টাইলিং, সাথে অনবদ্য পারফরম্যান্সের কারণে আজও তরুণ প্রজন্মের কাছে সমাদৃত Bajaj Pulsar রেঞ্জ। এর মধ্যে সম্প্রতি নতুন ফিচার্সের সঙ্গে Pulsar NS200-এর আপডেটেড ভার্সন উন্মোচন করেছে বাজাজ। খবর শুনে কেনার ইচ্ছা জাগছে? চলুন Bajaj Pulsar NS200 পাঁচটি গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জেনে নিন।

ফ্রন্টে নতুন ডিজাইন

2024 Bajaj Pulsar NS200-এর সম্মুখে নতুনত্বের ছোঁয়া বর্তমান। যে ক্ষেত্রে অবদান রেখেছে নতুন এলইডি হেডল্যাম্প ক্লাস্টার। এছাড়া রয়েছে বুমেরাং আকৃতির এলইডি ডিআরএল। আগের ভার্সনে হ্যালোজেন সেটআপ থাকলেও নয়া মডেলটি এলইডি ইলুমিনেশন সমেত এসেছে। ফ্রন্ট ডিজাইন ছাড়া বাইকটির বাদবাকি নকশা’তে কোনরকম বদল ঘটানো হয়নি।

নতুন ফিচার্স

বাইকটির ফিচার লিস্টে নতুন সংযোজন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। যা রিভার্স এলসিডি ইলুমিনেশন অফার করবে। ব্লুটুথ কানেক্টিভিটি থাকায় অ্যাপের মাধ্যমে ফোনের সাথে বাইক কানেক্ট করা যাবে। এতে করে ব্যবহারকারী ইনকামিং কল, এসএমএস নোটিফিকেশন এবং টার্ন বাই টার্ন নেভিগেশন অ্যালার্ট পেয়ে যাবেন।

ইঞ্জিন স্পেসিফিকেশন

Pulsar NS200-এ শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১৯৯.৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৯,৭৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৪.১৩ বিএইচপি এবং ৮,০০০ আরপিএম গতিতে ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন হবে। E20 অর্থাৎ ৮০% পেট্রোলের সাথে ২০% ইথানলের মিশ্রিত জ্বালানিতে চলতে সক্ষম এই বাইকে সিক্স স্পিড গিয়ারবক্স বর্তমান।

হার্ডওয়্যার

স্টাইলিংয়ে সামান্য পরিবর্তনের সাথে নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পেলেও কারিগরি দিক থেকে Pulsar NS200-এর কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনে ছুটবে এই বাইক। ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সাথে আছে দু’চাকায় ডিস্ক ব্রেক।

কোথায় পাবেন

Pulsar NS200-এর নতুন ভার্সনের দাম এখনও প্রকাশ করেনি সংস্থা। বর্তমানে এটি কিনতে খরচ পড়ে ১,৪২,০৫৫ টাকা (এক্স-শোরুম)। নতুন সংস্করণের মূল্য সামান্য বাড়ানো হতে পারে। ইতিমধ্যেই বিভিন্ন ডিলারশিপে মডেলটি পৌঁছানোর কাজ শুরু হয়েছে। অফিশিয়াল লঞ্চের পর থেকেই ডেলিভারি শুরু করা হবে।