অবশেষে এসে গেল সেই দিন, Bajaj Pulsar NS400 এর লঞ্চ আজ, দাম কত হতে পারে

আর মাত্র ঘন্টা খানেকের অপেক্ষা। দেশের টু হুইলার মার্কেটে আলোড়ন ফেলে আজই লঞ্চ হচ্ছে Bajaj Pulsar NS400। নাম শুনেই বোঝা যাচ্ছে এটি এখনও পর্যন্ত সবচেয়ে…

আর মাত্র ঘন্টা খানেকের অপেক্ষা। দেশের টু হুইলার মার্কেটে আলোড়ন ফেলে আজই লঞ্চ হচ্ছে Bajaj Pulsar NS400। নাম শুনেই বোঝা যাচ্ছে এটি এখনও পর্যন্ত সবচেয়ে বড় ইঞ্জিন যুক্ত পালসার। যেহেতু বাজাজ অটো’র (Bajaj Auto) প্রোডাক্ট, তাই ৪০০ সিসি সেগমেন্টে এটি সবচেয়ে সস্তা বাইকের তকমা ছিনিয়ে নেবে বলে অনুমান করা হচ্ছে। চলুন Bajaj Pulsar NS400-এ কী ধরনের বৈশিষ্ট্য থাকছে, তা জেনে নেওয়া যাক।

Bajaj Pulsar NS400 : ডিজাইন

Bajaj Pulsar NS400 ডিজাইনের দিক থেকে সম্পূর্ণ নতুন হলেও এতে Pulsar NS200-এর কিছু নকশা পরিলক্ষিত হবে। এই বাইকে থাকছে স্লিম টেল সেকশন, নেকড়ে বাঘের চোখের ন্যায় এলইডি ডিআরএল সহ হেডল্যাম্প, স্প্লিট সিট সেটআপ এবং ট্যাঙ্ক শ্রাউড সহ পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক।

Bajaj Pulsar NS400 : ইঞ্জিন

আসন্ন Bajaj Pulsar NS400-এ দেওয়া হচ্ছে Bajaj Dominar 400-এর ইঞ্জিন। এই ৩৭৩ সিসি, লিকুইড কুল্ড মোটর আগের ভার্সনের KTM Duke 390-তেও উপলব্ধ ছিল। এর আউটপুট ৪০ বিএইচপি এবং ৩৫ এনএম। সঙ্গে থাকছে ৬-স্পিড গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। তবে বাজাজের ৪০০ সিসির পালসারের ইঞ্জিন রিটিউন করা হতে পারে।

Bajaj Pulsar NS400 : হার্ডওয়্যার

Pulsar NS200-এর মতো পেরিমিটার ফ্রেম সমেত আনা হচ্ছে Bajaj Pulsar NS400। আরামদায়ক রাইডিংয়ের জন্য থাকছে একজোড়া আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত দু’চাকায় ডিস্ক ব্রেক অফার করা হবে।

Bajaj Pulsar NS400 : ফিচার্স

একাধিক এবিএস মোড সমেত আসছে Bajaj Pulsar NS400। যেমন – অন/অফ, রেইন ও রোড। এছাড়া সম্পূর্ণ নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ আসছে এটি। বাইকটি ট্রাকশন কন্ট্রোল এবং টার্ন বাই টার্ন নেভিগেশনের জন্য ব্লুটুথ কানেক্টিভিটি সাপোর্ট করতে পারে।

Bajaj Pulsar NS400 : দাম

Dominar 400-এর বর্তমান মূল্য ২.১৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। তাই অনুমান করা হচ্ছে, আসন্ন Bajaj Pulsar NS400-এর দাম ২ লাখ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন