Honda Activa-কে চাপে ফেলবে Hero-র নতুন স্কুটার, লঞ্চ হবে পুজোর আগেই

Hero Destini 125 নতুন অবতারে সেপ্টেম্বরের মধ্যে লঞ্চ হয়ে যেতে পারে। সংস্থা কিছু না বললেও বিভিন্ন সূত্র থেকে এমনটাই জানা নিয়েছে। ১২৫ সিসি স্কুটার মার্কেটে…

2024 Hero Destini 125 Launch Soon Price Specs Expected

Hero Destini 125 নতুন অবতারে সেপ্টেম্বরের মধ্যে লঞ্চ হয়ে যেতে পারে। সংস্থা কিছু না বললেও বিভিন্ন সূত্র থেকে এমনটাই জানা নিয়েছে। ১২৫ সিসি স্কুটার মার্কেটে Activa ও Jupiter-এর মতো জনপ্রিয় মডেলকে টেক্কা দিতে ডেস্টিনির ফেসলিফ্ট ভার্সন নিয়ে আসছে হিরো। অনলাইনে ফাঁস হওয়া ছবি থেকে স্কুটারটির ডিজাইন আগেই সামনে চলে এসেছে।

স্টাইলের নিরিখে, নতুন হিরো ডেস্টিনি ১২৫ রেট্রো ও মর্ডান উভয় এলিমেন্টে অফার করবে। ফ্রন্ট অ্যাপ্রনে নতুন এলইডি হেডল্যাম্প ও কপার অ্যাকসেন্ট থাকবে। সামনের ডিজাইন বর্তমান মডেলের থেকে সম্পূর্ণ আলাদা। বডিওয়ার্কের কিছু কিছু জায়গায় ক্রিজ রয়েছে। টেল সেকশনটি খুব সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে। পিলিয়ন রাইডারের জন্য ব্যাক রেস্ট রয়েছে।

দেখতে আলাদা হলেও বর্তমান মডেলের মতো ১২৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিনে দৌড়বে নিউ জেনারেশন Hero Destini 125। পারফরম্যান্সে কোনও পরিবর্তন করা হবে না। ফলে পাওয়ারট্রেনটি ৭,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ৯ বিএইচপি ক্ষমতা এবং ৫,৫০০ আরপিএম গতিতে ১০.৪ এনএম টর্ক উৎপাদন করবে। সঙ্গে থাকবে সিভিটি অটোমেটিক গিয়ারবক্স।

হার্ডওয়্যারের কথা বললে, নতুন ডেস্টিনি টেলিস্কোপিক ফর্ক ও মনোশক সাসপেনশনের সঙ্গে আসবে। হিরো জুমের মতো সেম অ্যালয় হুইল থাকবে এতে। বেস ভার্সনে ড্রাম ব্রেক ও টপ ভ্যারিয়েন্টে ডিস্ক ব্রেক দেখা যাবে। নতুন মডেলটির দাম ৮০,০০০ টাকা থেকে ৮৫,০০০ টাকার (এক্স-শোরুম) মধ্যে থাকতে পারে। নতুন Hero Destini 125 সুজুকি অ্যাক্সেস, হোন্ডা অ্যাক্টিভা ও টিভিএস জুপিটার-কে চাপে ফেলবে বলেই মনে করা হচ্ছে।