3 মাসেই লাখের উপরে বুকিং, Hyundai-এর নতুন গাড়ির দাপটে দিশেহারা টাটা-মারুতিরা

2024-এর জানুয়ারিতে হুন্ডাই মোটর ইন্ডিয়া (Hyundai Motor India) ভারতের বাজারে তাদের নতুন প্রজন্মের Creta লঞ্চ করেছিল। মাত্র তিন মাস হতেই এই গাড়ির বুকিং 1 লাখ…

2024-এর জানুয়ারিতে হুন্ডাই মোটর ইন্ডিয়া (Hyundai Motor India) ভারতের বাজারে তাদের নতুন প্রজন্মের Creta লঞ্চ করেছিল। মাত্র তিন মাস হতেই এই গাড়ির বুকিং 1 লাখ পার করার কথা ঘোষণা করল সংস্থা। উল্লেখ্য, Hyundai Creta ফেসলিফ্টের দাম রাখা হয়েছে 13.41 লাখ থেকে 24.49 লাখ টাকা (এক্স-শোরুম)। সংস্থা জানিয়েছে, এই গাড়ির সানরুফ এবং কানেক্টেড কার ফিচার যুক্ত ভ্যারিয়েন্টের চাহিদা সবচেয়ে বেশি।

2024 Hyundai Creta তিন ধরনের ইঞ্জিনের বিকল্পে অফার করা হয়েছে। প্রতিটিই 1.5 লিটারের। এগুলি হল একটি ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল, একটি টার্বোচার্জড পেট্রোল এবং একটি ডিজেল ইঞ্জিন। ট্রান্সমিশন অপশন হিসেবে রয়েছে সিক্স স্পিড ম্যানুয়াল, IVT, 7-স্পিড DCT এবং 6-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ইউনিট।

2024 Hyundai Creta : ভ্যারিয়েন্ট

Hyundai Creta সাতটি ভ্যারিয়েন্টে অফার করা হয়। এগুলি হচ্ছে – E, EX, S, S(O), SX, SX Tech ও SX(O)। এদিকে হুন্ডাই সম্প্রতি N Line ভার্সনের Creta হাজির করেছে। এটি দুই ভ্যারিয়েন্টে উপলব্ধ – N8 ও N10। পুরনো ক্রেটার তুলনায় ফেসলিফ্ট ভার্সনের ডিজাইন থেকে শুরু করে ফিচার্সে প্রচুর আপডেট লক্ষ্য করা যায়।

উল্লেখ্য, Creta ভারতে একটি অতি জনপ্রিয় গাড়ি। এটি সংস্থার গ্লোবাল ডিজাইন ‘Sensuous Sportiness’ এর উপর ভর করে এসেছে। এই প্রসঙ্গে হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেডের সিওও তরুণ গর্গ বলেন, “নতুন Hyundai Creta লঞ্চ হবার পর থেকে ক্রেতাদের থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। যে কারণে তিন মাসে বুকিং 1 লাখ পার করেছে।” তিনি আরও বলেন, সানরুফ এবং কানেক্টেড কার ভ্যারিয়েন্টের চাহিদা বুকিংয়ের যথাক্রমে 71% ও 52%।