রয়্যাল এনফিল্ডকে চাপে ফেলে 17000 টাকা সস্তায় হাজির নতুন Jawa 42 মোটরসাইকেল

জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস আজ ভারতে নতুন জাওয়া ৪২ লঞ্চের ঘোষণা করল। নিও ক্লাসিক স্টাইলের এই বাইকটি একাধিক আপগ্রেড নিয়ে হাজির হয়েছে। দাম ১.৭৩ লক্ষ টাকা…

2024 Jawa 42 Launched In India Price Rs 1.73 Lakh

জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস আজ ভারতে নতুন জাওয়া ৪২ লঞ্চের ঘোষণা করল। নিও ক্লাসিক স্টাইলের এই বাইকটি একাধিক আপগ্রেড নিয়ে হাজির হয়েছে। দাম ১.৭৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। শুনলে অবাক হবেন, বর্তমান মডেলের থেকে ১৭,০০০ টাকা সস্তায় পাওয়া যাবে এটি। দাম কমলেও পাওয়ার ডেলিভারি, এনভিএএইচ লেভেল, ওয়েট ডিস্ট্রিবিউশন সহ একাধিক ক্ষেত্রে ইমপ্রুভমেন্ট যুক্ত হয়েছে এই বাইকে।

নতুন Jawa 42: কী কী আপগ্রেড যুক্ত হল

নতুন জাওয়া ৪২ থার্ড জেনারেশন জে-পান্থার ইঞ্জিন দ্বারা পরিচালিত। এটি থেকে ২৭ বিএইচপি ক্ষমতা ও ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনটির পারফরম্যান্স ও পাওয়ার ডেলিভারিতে উন্নতি এসেছে। জাওয়ার দাবি, নিউ জেনারেশন এই ইঞ্জিন আরও ভাল থার্মাল এফিশিয়েন্সি, ব্যালান্সড ক্র্যাঙ্কশ্যাফ্ট সরবরাহ করবে। এনভিএইচ লেভেলেও ইমপ্রুভমেন্ট এসেছে।

জাওয়া ৪২ সিক্স স্পিড গিয়ারবক্সের সঙ্গে এসেছে। অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ থাকার ফলে ক্লাচ এফোর্ট ৫০ শতাংশ কমে গিয়েছে। নতুন গিয়ারবক্সটি স্মুথ শিফ্ট ও কম ট্রান্সমিশন ইরর অফার করবে বলে জানানো হয়েছে। বাইকটির সামনে ১৮ ইঞ্চি ও পিছনে ১৭ ইঞ্চি চাকা রয়েছে। অ্যালয় হুইলের পাশাপাশি স্পোক হুইল বেছে নিতে পারবেন ক্রেতারা। ডিস্ক ব্রেক সহ সিঙ্গেল ও ডুয়াল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে।

জাওয়া ৪২ এখন মোট ১৪টি কালার অপশনে উপলব্ধ। ২০২৪ এডিশনে ছয়টি নতুন রং যুক্ত করেছে সংস্থা। এটি দেশজুড়ে কোম্পানির ৪০০-এর বেশি টাচপয়েন্টে পাওয়া যাবে। আবার চলতি বছরের মধ্যে আউটলেটের সংখ্যা ৬০০ করার প্ল্যান নিয়ে এগোচ্ছে জাওয়া ইয়েজদি মোটরসাইকেল।