KTM 390 Duke-র দাম এই শহরে সবচেয়ে সস্তা, কিনলে লাভবান হবেন

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে নতুন প্রজন্মের KTM 390 Duke। নেকেড স্ট্রিটফাইটার বাইকটির ইঞ্জিন যেমন আরও শক্তিশালী, তেমনই ডিজাইন ও ফিচার্সেও বিরাটআপগ্রেড এসেছে। পরিবর্তনের তালিকা লম্বা…

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে নতুন প্রজন্মের KTM 390 Duke। নেকেড স্ট্রিটফাইটার বাইকটির ইঞ্জিন যেমন আরও শক্তিশালী, তেমনই ডিজাইন ও ফিচার্সেও বিরাট
আপগ্রেড এসেছে। পরিবর্তনের তালিকা লম্বা হওয়ার ফলে পুরনো মডেলের তুলনায় দামও কিছুটা বেড়েছে।
বাইকটির এক্স-শোরুম প্রাইস সম্পর্কে আমরা সকলেই অবগত হলেও, অনেকেই অন-রোড দাম জানি না। চলুন তাহলে দেখে নেওয়া যাক কলকাতা সহ দেশের ১০টি বড় শহরে 2024 KTM 390 Duke-এর আসল দাম কত।

2024 KTM 390 Duke-এর দাম নিম্নরূপ :

মুম্বাই : ৩,৭১,৬৯০ টাকা

বেঙ্গালুরু : ৩,৯৭,১৩৪ টাকা

দিল্লি : ৩,৫৯,২৭০ টাকা

পুণে : ৩,৭১,৬৯০ টাকা

নভি মুম্বাই : ৩,৭১,৫৬৮ টাকা

হায়দ্রাবাদ : ৩,৭১,৬৯০ টাকা

আমেদাবাদ : ৩,৫৩,০৫৯ টাকা

চেন্নাই : ৩,৫৯,২৭০ টাকা

কলকাতা : ৩,৬৫,৪৮০ টাকা

চন্ডিগড় : ৩,৬৫,৩৫৮ টাকা

অর্থাৎ 2024 KTM 390 এর দাম বেঙ্গালুরুতে সবচেয়ে বেশি এবং আমেদাবাদে সবথেকে সস্তা। যদিও দাম ডিলারশিপ ও অন্যান্য চার্জের উপর নির্ভর করে। অন-রোড দামের মধ্যে রয়েছে এক্স-শোরীম প্রাইস, আরটিও চার্জ এবং বীমা। আগের তুলনায় খরচ প্রায় ১৩,০০০ টাকা বৃদ্ধি পেয়েছে।

নতুন KTM 390 Duke-এর সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৪৪.২৫ বিএইচপি শক্তি এবং ৩৯ এনএম টর্ক উৎপন্ন হবে। যাকে সঙ্গ দেবে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ এবং কুইক শিফ্টার সহ সিক্স স্পিড গিয়ারবক্স। রাইড আরামদায়ক করতে উভয়দিকে রয়েছে অ্যাডজাস্টেবল সাসপেনশন।

ডিজাইনের প্রসঙ্গে বললে, KTM 390 Duke-এ আরও চওড়া এলইডি হেডলাইট ও টুইন ডিআরএল দেওয়া হয়েছে। আবার চ্যাসিস ও ট্যাঙ্ক শ্রাউডের আকারও বেড়েছে। নতুন রিয়ার সাব-ফ্রেম এবং হালকা হুইল ব্যবহার করা হয়েছে। সামনে ও পেছনে ডিস্ক ব্রেক উপস্থিত। ফিচার হিসেবে দেওয়া হয়েছে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, লঞ্চ কন্ট্রোল এবং রাইডিং মোড (স্ট্রিট, রেইন ও ট্র্যাক)। অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে এতে উপস্থিত স্মার্টফোন কানেক্টিভিটি, টার্ন বাই টার্ন নেভিগেশন এবং কল ও মিউজিক কন্ট্রোল।