ভারতে আসার আগে ঝড় তুলে জার্মানিতে হাজির Maruti Swift, মুগ্ধ করবে লুকস

গোটা বিশ্বে এসইউভি গাড়ির বিক্রি তাৎপর্যপূর্ণ হারে বৃদ্ধি পেলেও সুজুকি (Suzuki) তাদের হ্যাচব্যাক মডেল নিয়ে অবহেলা করতে নারাজ। তাই নির্দিষ্ট সময় অন্তর বিভিন্ন মডেলের নতুন…

গোটা বিশ্বে এসইউভি গাড়ির বিক্রি তাৎপর্যপূর্ণ হারে বৃদ্ধি পেলেও সুজুকি (Suzuki) তাদের হ্যাচব্যাক মডেল নিয়ে অবহেলা করতে নারাজ। তাই নির্দিষ্ট সময় অন্তর বিভিন্ন মডেলের নতুন সংস্করণ নিয়ে হাজির হয় কোম্পানি। সাথে থাকে ক্রেতাদের খুশি করে দেওয়ার মতো আপডেট। এবারেও যার অন্যথা হয়নি। জার্মানির বাজারে সুজুকি তাদের নতুন প্রজন্মের Swift হাজির করেছে। এই একই মডেল এর আগে জাপান এবং ব্রিটেনের বাজারেও প্রদর্শন করেছিল সংস্থা। অনুমান করা হচ্ছে, ভারতের বাজারেও সুইফ্টের এই ভার্সন লঞ্চ করবে মারুতি সুজুকি (Maruti Suzuki)। প্রতিবেদনের দাবি, এ বছর মার্চ-এপ্রিল নাগাদ ভারতের বাজারে পা রাখতে পারে Swift-এর নয়া ভার্সন।

কেবলমাত্র হাইব্রিড পাওয়ারট্রেন বিকল্পে হাজির হয়েছে নতুন প্রজন্মের Suzuki Swift। এতে উপস্থিত ১.২ লিটার থ্রি সিলিন্ডার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন থেকে ৮৩ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত একটি ১২ ভোল্ট মিল্ড হাইব্রিড সিস্টেম। ম্যানুয়াল অথবা সিভিটি অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে এই গাড়ি। অল-গ্রিপ অল হুইল ড্রাইভ সিস্টেম অপশন উপলব্ধ রয়েছে এতে।

নতুন প্রজন্মের সুইফ্ট, শার্প অথচ ক্লাসি ডিজাইন আপডেট পেয়েছে। এতে দেওয়া হয়েছে আগের চাইতে আরও বেশি স্লিক এলইডি হেডলাইট, এর সাথে সংযুক্ত এলইডি ডিআরএল। আবার পেছনের বাম্পারের ডিজাইনে নতুনত্ব রয়েছে। এর সাথে আছে নতুন নকশার ফগ ল্যাম্প। এর বনেট’টিও ব্র্যান্ড নিউ। এছাড়া দেওয়া হয়েছে ১৬ ইঞ্চি ডায়মন্ড কাট অ্যালয় হুইল।

হিডেন ডোর হ্যান্ডেলের পরিবর্তে লেটেস্ট ভার্সনের সুইফ্ট পেয়েছে প্রথাগত ডোর হ্যান্ডেল। কেবিনে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে উপস্থিত একটি ৯-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং নতুন স্লিক লুকিং রেক্ট্যাঙ্গুলার এসি ভেন্ট। জাপানের মত Maruti Suzuki Swift-এর ভারতীয় ভার্সনে মিল্ড হাইব্রিড অফার করা হবে না বলেই অনুমান। তবে এদেশের মডেলটিতে ম্যানুয়াল এবং অটোমেটিক – উভয় ট্রান্সমিশন অফার করা হবে।

সুইফ্টের বাজার চলতি মডেলের তুলনায় আসন্ন ভার্সনের পাওয়ার ও টর্ক কম। এর বিদ্যমান মডেল থেকে উৎপন্ন হয় ৮৯ বিএইচপি শক্তি এবং ১১৩ এনএম টর্ক। বর্তমানে গাড়িটি কিনতে খরচ পড়ে ৫.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বেশ কিছু আপডেট থাকার কারণে নতুন মডেলটির দাম সামান্য বাড়ানো হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন