Yezdi Adventure: রয়্যাল এনফিল্ডকে টেক্কা দিতে অনেকটা দাম কমিয়ে লঞ্চ হল নতুন ইয়েজদি অ্যাডভেঞ্চার

রয়্যাল এনফিল্ডের মতো ব্র্যান্ডকে টেক্কা দিতে নিজেদের মোটরসাইকেল আপগ্রেড করা শুরু করেছে ইয়েজদি। নতুন ভার্সন লঞ্চ করে সেই ইঙ্গিতই দিল সংস্থা। ইয়েজদি অ্যাডভেঞ্চার বাইকের নতুন…

2024 Yezdi Adventure Launched At Rs 2 10 Lakh Rivals Royal Enfield Himalayan 450

রয়্যাল এনফিল্ডের মতো ব্র্যান্ডকে টেক্কা দিতে নিজেদের মোটরসাইকেল আপগ্রেড করা শুরু করেছে ইয়েজদি। নতুন ভার্সন লঞ্চ করে সেই ইঙ্গিতই দিল সংস্থা। ইয়েজদি অ্যাডভেঞ্চার বাইকের নতুন মডেল আজ ভারতে লঞ্চ হয়েছে। বর্তমানে বাজারে যে ভার্সনটি বিক্রি হয় তার থেকে প্রায় ৬,০০০ টাকা সস্তা এটি। বাইকটি আপগ্রেড হওয়ার ফলে ১১ কেজি ওজন কমেছে। যারা অফ-রোডিং বা লম্বা ট্যুরে যেতে চাইছেন তাদের কাছে সেরা বিকল্প হতে পারে এটি।

নতুন ইয়েজদি অ্যাডভেঞ্চার দাম

নতুন ইয়েজদি অ্যাডভেঞ্চার চারটি কালার অপশনে পাওয়া যাবে। ম্যাট টর্নেডো ব্ল্যাক ও ম্যাট ম্যাগনাইট মেরুনের দাম যথাক্রমে ২.১০ লক্ষ টাকা এবং ২.১৩ লক্ষ টাকা। অন্যদিকে, গ্লস উল্ফ গ্রে এবং গ্লস গ্লেসিয়ার হোয়াইট মডেল দু’টি কিনতে খরচ হবে যথাক্রমে ২.১৬ লক্ষ টাকা ও ২.২০ লক্ষ টাকা। মনে রাখবেন, এগুলি প্রতিটি এক্স-শোরুম প্রাইস।

কী কী পরিবর্তন এল

এই মোটরসাইকেলে ৩৩৪ সিসির যে ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, ইয়েজদি তার নাম দিয়েছে ‘আলফা টু’ ইঞ্জিন। আগের মডেলের নয়েজ ও ভাইব্রেশন নিয়ে যে অভিযোগ ছিল, সেগুলি মেটানোর চেষ্টা করেছে সংস্থা। ইঞ্জিন রিফাইনমেন্টে জোর দেওয়া হয়েছে। এটি থেকে ২৯.১৯ বিএইচপি ক্ষমতা ও ২৯.৮ এনএম টর্ক পাওয়া যাবে। গিয়ারের সংখ্যা ছয়। এগজস্ট সিস্টেমটি আপগ্রেড করার ফলে হিট ম্যানেজমেন্ট উন্নত হয়েছে বলে দাবি করেছে সংস্থা।

নতুন ইয়েজদি অ্যাডভেঞ্চার হালকা হওয়ার বড় কারণ হল ট্যাঙ্ক রেল। এখন সেটি স্লিক হওয়ার ফলে বাইকের ওজন সার্বিকভাবে কমেছে। নতুন মডেলটির ওজন ১৮৭ কেজি। খারাপ রাস্তায় ইঞ্জিন ও অন্যান্য যন্ত্রাংশগুলিকে সুরক্ষিত রাখতে বাইকটিতে নতুন সাম্প গার্ড রয়েছে। ক্লাস লিডিং ২২০ মিমি গ্রান্ড ক্লিয়ারেন্স ও লং-ট্রাভেল সাসপেনশন সুপারিওর অফ-রোড ক্ষমতা ও ট্যুরিং কমফোর্ট সরবরাহ করবে। বাইকটির বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে রাইড মোড, অনবোর্ড চার্জিং পয়েন্ট, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, ব্লুটুথ কানেক্টিভিটি, ইত্যাদি।