Honda Hornet: নতুন রূপে বাজারে কাঁপাতে হাজির হোন্ডা হর্নেট, রয়েছে 1000 সিসি ইঞ্জিন

বাইকের বাজারে এবার ঝড় তুলল হোন্ডা। জাপানি সংস্থাটি CB1000 Hornet ও তার উন্নত সংস্করণ CB1000 Hornet SP লঞ্চের ঘোষণা...
Shankha Shuvro Sarkar 16 Oct 2024 1:39 PM IST

বাইকের বাজারে এবার ঝড় তুলল হোন্ডা। জাপানি সংস্থাটি CB1000 Hornet ও তার উন্নত সংস্করণ CB1000 Hornet SP লঞ্চের ঘোষণা করেছে। এই দুই হাই-পারফরম্যান্স মোটরসাইকেল CB750 Hornet এর উপর ভিত্তি করে নির্মিত। ইঞ্জিনটি CBR1000R সুপার বাইক থেকে নেওয়া।

Suzuki Katana, Yamaha MT-09, এবং Kawasaki Z900-কে টেক্কা দিতে Honda CB1000 Hornet এর আগমন ঘটেছে। স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের ইঞ্জিন থেকে ১১.০০০ আরপিএম গতিতে ১৫০ হর্সপাওয়ার এবং ৯,০০০ আরপিএমে ১০৪ এনএম টর্ক উৎপন্ন হবে। অন্যদিকে, আরও শক্তিশালী SP মডেল থেকে ১৫৫ হর্সপাওয়ার ক্ষমতা পাওয়া যাবে।

CB1000 Hornet ও CB1000 Hornet SP উভয় সিক্স স্পিড গিয়ারবক্সের সঙ্গে উপলব্ধ। খুব মজবুত এবং টেকসই ফ্রেমের উপর বাইক দু'টি তৈরি করা হয়েছে। বেস মডেলে ৪১ মিমি শোয়া এসএফএফ-বিপি ইউএসডি ফর্ক বর্তমান। তবে SP ভ্যারিয়েন্টের সামনে ফুল অ্যাডজাস্টেবল সাসপেনশন ও পিছনে ওহলিন্স শক অ্যাবজর্ভার রয়েছে।

হোন্ডার নতুন বাইকগুলি আধুনিক ফিচার্সে সমৃদ্ধ। রাইড-বাই-ওয়্যার থ্রোটল কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল এবং হুইলি কন্ট্রোল, ও পাঁচটি রাইডিং মোড (তিনটি স্ট্যান্ডার্ড ও দু'টি কাস্টম) উপলব্ধ। গ্লোবাল মার্কেটে হোন্ডার বাইকগুলির দাম ৮,৯৯৯ পাউন্ড থেকে শুরু, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯.৯০ লক্ষ টাকা। অর্থাৎ এমন ক্যাটাগরিতে মূল্য যথেষ্ট কম বলা চলে। ভারতে এই দুই বাইক কবে আসবে তা এই মুহূর্তে অজানা।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blink CMS
Share it