2025 Royal Enfield Interceptor 650

চাকায় এবার ডুয়াল ডিস্ক ব্রেক, বাইকের সেফটি নিয়ে বিরাট সিদ্ধান্ত রয়্যাল এনফিল্ডের

2025 Royal Enfield Interceptor 650 Spotted Testing - ২০২৫ রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০ দেখা যাচ্ছে গোল এলইডি হেডলাইট, নতুন ফুয়েল ট্যাঙ্ক, নতুন রিয়ার ফেন্ডার, গোল এলইডি টেললাইট ও টার্ন ইন্ডিকেটর রয়েছে এতে। অনেকটা হান্টার ৩৫০ মডেলটির মতো স্টাইল।

Shankha Shuvro 26 Oct 2024 7:43 AM IST

Super Meteor ও Shotgun লঞ্চ হওয়ার আগে Continental GT মডেলটির সঙ্গে Interceptor 650 ছিল Royal Enfield কোম্পানির ফ্ল্যাগশিপ বাইক। ছয় বছর আগে বাজারে আসা ইন্টারসেপ্টর ৬৫০ এবার আপগ্রেড করতে চলেছে সংস্থা। মোটরসাইকেলটির নতুন ভার্সন খুব সম্প্রতি ভারতের রাস্তায় টেস্টিং করতে দেখা গিয়েছে। স্পাই ছবি থেকে বাইকটির একাধিক আপগ্রেড সম্পর্কে জানা গিয়েছে। চলুন দেখে নিই, নতুন মডেলে কী কী পরিবর্তন আসতে চলেছে।

2025 Royal Enfield Interceptor 650 ডিজাইন

মর্ডান ক্লাসিক বাইক যেমন দেখতে হয়, নতুন ইন্টারসেপ্টর ৬৫০ তেমনই দেখতে লাগছে। গোল এলইডি হেডলাইট, নতুন ফুয়েল ট্যাঙ্ক, নতুন রিয়ার ফেন্ডার, গোল এলইডি টেললাইট ও টার্ন ইন্ডিকেটর রয়েছে এতে। অনেকটা হান্টার ৩৫০ মডেলটির মতো স্টাইল। বর্তমান বাইকের মতো একই ফ্রেম লাগলেও সাসপেনশন ভিন্ন বলে অনুমান করা হচ্ছে। সামনে টেলিস্কোপিক ফর্ক বর্তমান মডেলের চেয়ে বড় বলে মনে হচ্ছে।

2025 Royal Enfield interceptor 650 Spotted Testing

নতুন ইন্টারসেপ্টরের পিছনে টুইন শক অ্যাবজর্ভার থাকছে, যা প্রিলোডের জন্য অ্যাডজাস্ট করা যাবে। সাসপেনশন নিয়ে ইন্টারসেপ্টর ব্যবহারকারীদের অভিযোগ দীর্ঘদিনের। ফলে নতুন মডেলে বাইকের রাইড এবং হ্যান্ডলিং উন্নত হওয়ার আশা রাখা যায়। টেস্ট ভার্সনে বাইকটিকে টিউবলেস টায়ার সহ অ্যালয় হুইলে দৌড়তে দেখা গিয়েছে। সবচেয়ে লক্ষ্যণীয় পরিবর্তন ব্রেকিং সিস্টেমে। ইন্টারসেপ্টরের নতুন মডেলের সামনে টুইন ডিস্ক ব্রেক দেখা গিয়েছে।

এছাড়া, বর্তমান ট্রেন্ড অনুসরণ করে রয়্যাল এনফিল্ড বাইকটির ক্লাসিক, টুইন-পড অ্যানালগ ক্লাস্টার বাদ দিয়ে সিঙ্গেল-পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রেখেছে। এই টিএফটি ডিসপ্লে হিমালয়ান ৪৫০ থেকে নেওয়া বলে মনে হচ্ছে। এটি টার্ন বাই টার্ন নেভিগেশন ও ব্লুটুথ কানেক্টিভিটি সাপোর্ট করবে। এগজস্ট সিস্টেমটিও নতুন। ইঞ্জিন স্পেসিফিকেশন অপরিবর্তিত থাকার সম্ভাবনা বেশি। ইন্টারসেপ্টর ৬৫০ নতুন ভার্সনের দাম ৩.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হতে পারে।

Show Full Article
Next Story