Yamaha R15: নতুন ফিচার ইয়ামাহার সবচেয়ে জনপ্রিয় স্পোর্টস বাইকে

ইয়ামাহা (Yamaha) ইন্দোনেশিয়াতে তাদের জনপ্রিয় বাজেট স্পোর্টস বাইক, R15 নতুন ফিচার্সের সঙ্গে লঞ্চের ঘোষণা করল। জাপানি সংস্থাটি নয়া ভার্সনের এই মোটরসাইকেলে স্মার্টফোন কানেক্টিভিটি প্রযুক্তি যুক্ত…

2025 Yamaha R15 Launched In Indonesia With Minor Updates

ইয়ামাহা (Yamaha) ইন্দোনেশিয়াতে তাদের জনপ্রিয় বাজেট স্পোর্টস বাইক, R15 নতুন ফিচার্সের সঙ্গে লঞ্চের ঘোষণা করল। জাপানি সংস্থাটি নয়া ভার্সনের এই মোটরসাইকেলে স্মার্টফোন কানেক্টিভিটি প্রযুক্তি যুক্ত করেছে। ভারতে বিক্রিত মডেলে অবশ্য এই বৈশিষ্ট্য আগে থেকেই রয়েছে। ফিচার আপডেট ছাড়াও R15 নতুন অল ব্ল্যাক কালার অপশনে হাজির হয়েছে।

নতুন পেইন্ট স্কিমের পাশাপাশি এটি আগের মডলের মতো ব্লু, গ্রে/সিলভার, ও গ্রে/ব্ল্যাক কালার অপশনে বিক্রি হবে। ইয়ামাহা আর১৫ বর্তমানে তার সেগমেন্টে বেস্ট সেলিং স্পোর্টস বাইক। দারুণ পারফরম্যান্স এবং প্রচুর ফিচার্স বাইকটিকে অত্যন্ত জনপ্রিয় করে তুলেছে। এটির স্ট্যান্ডার্ড ভার্সনে ট্র্যাকশন কন্ট্রোল, কুইক শিফটার, স্লিপার ক্লাচ, এবং ডুয়েল চ্যানেল এবিএস রয়েছে।

ইয়ামাহার আর১৫-এর ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার মেইনটেন্যান্স রিমাইন্ডার, রাইড ট্রাকিং, অনবোর্ড ডায়াগনস্টিক সহ প্রচুর তথ্য দেখায়। স্মার্টফোনের সঙ্গে যুক্ত করলে ডিসপ্লেতে কল ও মেসেজ এলার্ট চলে আসে। বাইকটির ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন ১৮.১ বিএইচপি ক্ষমতা ও ১৪.২ এনএম টর্ক উৎপন্ন করে।

ভ্যারিয়েভল ভাল্ভ অ্যাকচুয়েশন প্রযুক্তি, সিক্স স্পিড গিয়ারবক্স মেলে এই বাইকে। ডেল্টাবক্স ফ্রেমে তৈরি আর১৫ দৌড়য় ১৭ ইঞ্চি চাকায়। সাসপেনশনের জন্য সামনে ইউএসডি ফর্ক ও পিছনে মনোশক বর্তমান। দু’চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক আছে। ১১ লিটার ফুয়েল ট্যাঙ্ক সহ ওজন ১৪১ কেজি। ভারতে ইয়ামাহা আর১৫-এর দাম ১.৮৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।