ডিজাইন থেকে ফিচার্স, বাইকপ্রেমীদের মন জয় করবে নতুন পালসার

প্রিমিয়াম কমিউটার মোটরসাইকেল বাজারে হিরো (Hero) এবং টিভিএস (TVS)-কে টেক্কা দিতে Pulsar N125 নিয়ে হাজির হয়েছে বাজাজ অটো...
Shankha Shuvro 22 Oct 2024 8:13 PM IST

প্রিমিয়াম কমিউটার মোটরসাইকেল বাজারে হিরো (Hero) এবং টিভিএস (TVS)-কে টেক্কা দিতে Pulsar N125 নিয়ে হাজির হয়েছে বাজাজ অটো (Bajaj Auto)। এটি বাজাজের ১২৫ সিসির তৃতীয় পালসার মডেল। আবার সংস্থার এন-সিরিজের সবচেয়ে সস্তা বাইক এটি। এতে সম্পূর্ণ নতুন ডিজাইন রয়েছে, যা অন্যান্য পালসারের থেকে একেবারে আলাদা। চলুন বাইকটির হাইলাইটস দেখে নেওয়া যাক।

বাজাজ পালসার এন১২৫ ডিজাইন

পালসার এন১২৫ মডেলের হাত ধরে পালসার লাইনআপে নতুন ডিজাইন ল্যাঙ্গুয়েজের আবির্ভাব ঘটিয়েছে বাজাজ। স্টাইলিং সুপারমোটার্ড থেকে অনুপ্রাণিত বলে দাবি করেছে কোম্পানি। এতে যে সব কালার অপশন রয়েছে বাজাজের টু-হুইলারে আগে দেখা যায়নি। এলইডি ডিস্ক ভার্সন পার্ল মেটালিক হোয়াইট, এবোনি ব্ল্যাক, ক্যারিবিয়ান ব্লু এবং ককটেল ওয়াইন রেড কালার স্কিমে কেনা যাবে। আর এলইডি ডিস্ক বিটি ভ্যারিয়েন্টে থাকছে এবোনি ব্ল্যাক/পার্পল ফিউরি, এবোনি ব্ল্যাক/ ককটেল ওয়াইন রেড এবং পিউটার গ্রে/সাইট্রাস রাশ নামে তিনটি ডুয়াল-টোন কালার।

বাজাজ পালসার এন১২৫ ইঞ্জিন স্পেসিফিকেশন ও হার্ডওয়্যার

পালসার এন১২৫ ব্র্যান্ড নিউ ১২৪.৫৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন সহযোগে এসেছে। এটি সর্বোচ্চ ১২ পিএস পাওয়ার এবং সর্বাধিক ১১ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। সঙ্গে সিক্স স্পিড গিয়ারবক্স উপলব্ধ। এটি বাজাজের প্রথম পালসার বাইক যা ইন্টিগ্রেটেড স্টার্টার জেনারেটার সিস্টেম পেয়েছে। সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে মনোশক বর্তমান। ১৭ ইঞ্চির চাকায় দৌড়বে এটি। শুধু ফ্রন্টে ডিস্ক ব্রেক মিলবে। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ৯.৫ লিটার।

বাজাজ পালসার এন১২৫ ফিচার্স ও দাম

এলইডি লাইটিং ছাড়াও নতুন পালসার এন১২৫ ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল অফার করে। টপ স্পেক মডেলে ব্লুটুথ কানেক্টিভিটি বর্তমান, যা স্মার্টফোনের সঙ্গে বাইকের কনসোল যুক্ত করার সুবিধা দেয়। এই বাইক দুই ভ্যারিয়েন্টে এসেছে - এলইডি ডিস্ক এবং এলইডি ডিস্ক বিটি। প্রথমটির দাম ৯৪,৭০৭ টাকা এবং দ্বিতীয়টি কিনতে আপনার খরচ হবে ৯৮,৭০৭ টাকা (এক্স-শোরুম)।

Show Full Article
Next Story