Electric Scooter: মেটাল বডির ইলেকট্রিক স্কুটার এল দেশে, এক চার্জে চলবে সারা দিন

১ লাখের মধ্যে বৈদ্যুতিক যানবাহনের চাহিদা দেশে ক্রমশ বাড়ছে। এমনই পরিস্থিতিতে ইভি টু-হুইলার স্টার্টআপ BattRE বাজেটের মধ্যে একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণা করল। সংস্থার…

Battre Storie Epic Electric Scooter Launched With 100 Km Range At Rs 84999

১ লাখের মধ্যে বৈদ্যুতিক যানবাহনের চাহিদা দেশে ক্রমশ বাড়ছে। এমনই পরিস্থিতিতে ইভি টু-হুইলার স্টার্টআপ BattRE বাজেটের মধ্যে একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণা করল। সংস্থার নতুন মডেলটির নাম Storie Epic। এতে স্টাইল ও পারফরম্যান্সের সংমিশ্রণ ঘটানো হয়েছে বলে দাবি করেছে কোম্পানি। দাম রাখা হয়েছে ৮৪,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। স্কুটারটি বারোটি আকর্ষণীয় রঙের মধ্যে নির্বাচন করার সুযোগ দিচ্ছে কোম্পানি।

BattRE তাদের Storie Epic ইলেকট্রিক স্কুটারের ড্যুরাবিলিটি বাড়াতে মেটাল বডি প্যানেল ব্যবহার করেছে। মডেলটি ফুল চার্জে ১০৩ কিলোমিটার রেঞ্জ দেবে বলে দাবি নির্মাতা সংস্থার, যা এক দিন চালানোর জন্য যথেষ্ট। ই-স্কুটারটির টপ স্পিড ঘন্টায় ৬৫ কিলোমিটার। ৬০ ভোল্ট ৪০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাকটি IP67 ডাস্ট এবং ওয়াটার রেজিট্যান্স অফার করে।

ইলেকট্রিক স্কুটারের ভেতর থেকে ব্যাটারি খোলার সুবিধা দিচ্ছে কোম্পানি। এর ফলে পার্কিং স্পেসে চার্জিং সকেট না থাকলেও চিন্তা করতে হবে না। যে কোনও স্থানে চার্জ দেওয়া আরও সহজ হবে। ব্যাটারি পাঁচ ঘন্টার মধ্যে ফুল চার্জ হতে সময় লাগবে। ব্যাটারিতে লিথিয়ান আয়ন রসায়ন রয়েছে এবং এটির ক্যাপাসিটি ৩.২ কিলোওয়াট আওয়ার।

ব্যাটারিতে ৩ বছর বা ৩০,০০০ কিলোমিটার ওয়ারেন্টি পাবেন ক্রেতারা। এই বৈদ্যুতিক স্কুটার মিডনাইট ব্ল্যাক, ক্যান্ডি রেড, আইস ব্লু, পার্ল হোয়াইট, ইক্রু ইয়েলো, স্টর্মি গ্রে, স্টারলাইট ব্লু, ব্লেজিং ব্রোঞ্জ, হান্টার গ্রিন, কসমিক ব্লু, গানমেটাল ব্ল্যাক, ও গোল্ড রাশ কালার স্কিমে উপলব্ধ হবে। ডিজিটাল ডিসপ্লেতে ডিসট্যান্স টু এম্পটি, ব্যাটারি টেম্পারেচার সহ নানা তথ্য ভেসে উঠবে।