Brixton: এনফিল্ড ভুলে যাবেন! KTM-এর দেশের সংস্থা এবার বাইক আনছে ভারতে

রয়্যাল এনফিল্ড এবং ট্রায়াম্ফের মতো মর্ডান ক্লাসিক বাইক তৈরির জন্য পচিরিত ব্রিক্সটন মোটরসাইকেলস (Brixton Motorcycles) গত...
Shankha Shuvro 23 Oct 2024 1:55 PM IST

রয়্যাল এনফিল্ড এবং ট্রায়াম্ফের মতো মর্ডান ক্লাসিক বাইক তৈরির জন্য পচিরিত ব্রিক্সটন মোটরসাইকেলস (Brixton Motorcycles) গত জুনে ভারতে ব্যবসা শুরুর কথা জানিয়েছিল। অস্ট্রিয়ান এই টু-হুইলার ব্র্যান্ডটি এবার ভারতে তাদের মোটরসাইকেলগুলির বুকিং চালুর ঘোষণা করেছে। ক্রেতাদের ২,৪৯৯ টাকা দিতে হচ্ছে বুক করার জন্য।

ব্রিক্সটন মোটরসাইকেলের বুকিং চালু হল ভারতে

Crossfire 500X, Crossfire 500XC, Cromwell 1200, এবং Cromwell 1200X নামে চারটি মডেল ব্রিক্সটন মোটরসাইকেলস নভেম্বর মাসে এদেশে লঞ্চ করতে চলেছে। KAW Veloce Motors Pvt নামে এক কোম্পানির সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে মহারাষ্ট্রের কোলাপুরে একটি প্রোডাকশন ফেসিলিটি গড়ে তুলবে তারা। যার বার্ষিক উৎপাদন ক্ষমতা থাকবে ৪০,০০০ ইউনিট।

পুণে, মুম্বাই, থানে, নাসিক, চেন্নাই, বেঙ্গালুরু, কোচিন, কোয়েম্বাটোর, হায়দ্রাবাদ, আহমেদাবাদ, সুরাট, বাপি এবং পাঞ্জিম সহ ১৩টি শহরে সংস্থার মোটরসাইকেল পাওয়া যাবে। ক্রেতাদের আকৃষ্ট করতে সাশ্রয়ী মূল্যে রেট্রো মোটরসাইকেলগুলি লঞ্চের পরিকল্পনা করছে ব্রিক্সটন। প্রতিটি মডেলে ক্রেতারা তাদের চাহিদামতো কাস্টমাইজেশন করতে পারবে বলে আশা করা হচ্ছে।

আর্ন্তজাতিক বাজারে ২৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন ব্রিক্সটনের ক্রসফায়ার মডেলগুলিতে ৫০০ সিসির পাওয়ারফুল টুইন সিলিন্ডার ইঞ্জিন থাকবে। এটি ৮,৫০০ আরপিএম গতিতে ৪৬ হর্সপাওয়ার এবং ৪,৩৫০ আরপিএম স্পিডে ৪৩ নিউট্রন মিটার টর্ক উৎপন্ন করবে। অন্যদিকে, ক্রোমওয়েল সিরিজের বাইকগুলি আরও শক্তিশালী ১,২০০ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিনের সঙ্গে আসবে, যার আউটপুট ৮২ বিএইচপি ও ১০৫ এনএম।

Show Full Article
Next Story