Air Taxi: দেড় ঘন্টার রাস্তা ৫ মিনিটে, ভারতে আসছে উড়ন্ত ট্যাক্সি, ভাড়া কত লাগবে

এবার যানজট থেকে স্বস্তি পেতে চলেছে বেঙ্গালুরুর মানুষ। কারণ শহরে চালু হতে চলেছে এয়ার ট্যাক্সি (Air Taxi) পরিষেবা, যা...
Julai Mondal 17 Oct 2024 10:12 PM IST

এবার যানজট থেকে স্বস্তি পেতে চলেছে বেঙ্গালুরুর মানুষ। কারণ শহরে চালু হতে চলেছে এয়ার ট্যাক্সি (Air Taxi) পরিষেবা, যা কয়েক মিনিটের মধ্যে গন্তব্যে পৌঁছে দেবে। মানি কন্ট্রোলের রিপোর্ট অনুসারে, সরলা এভিয়েশন এবং বেঙ্গালুরু ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেড (BIAL) শহরে বৈদ্যুতিক উড়ন্ত ট্যাক্সি (Flying Taxi) লঞ্চ করতে চলেছে। এই এয়ারট্যাক্সিটি শহরের প্রধান প্রধান জায়গা থেকে বিমানবন্দর পর্যন্ত চলবে।

বলার অপেক্ষা রাখে না যে, এরফলে মানুষের যাতায়াতের সময় অনেকটা বাঁচবে। কারণ এই এয়ার ট্যাক্সি হেলিকপ্টারের মতো আকাশে উড়বে। আর সবথেকে বড় কথা এর মাধ্যমে পরিবেশে কোনো দূষণ ঘটবে না।

রিপোর্টে বলা হয়েছে, কোনও ব্যক্তি ইন্দিরানগর থেকে বিমানবন্দরে রাস্তা দিয়ে যেতে যেখানে সময় লাগে প্রায় দেড় ঘন্টা, সেখানে এয়ার ট্যাক্সি মাত্র ৫ মিনিটে পৌঁছে দেবে।

এয়ার ট্যাক্সির ভাড়া কত হতে পারে?

রিপোর্ট অনুযায়ী, যদি এই এয়ারট্যাক্সির মাধ্যমে কেউ ভ্রমণ করতে চায়, তাহলে তাকে প্রায় ২০ মিনিটের জন্য ১৭০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

তবে জানিয়ে রাখি, এয়ারট্যাক্সির এই প্রোজেক্টটি এখনও প্রাথমিক পর্যায়ে আছে। এই উড়ন্ত ট্যাক্সির প্রোটোটাইপ এখনও তৈরি হয়নি। এছাড়া নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেতেও কয়েক বছর সময় লাগতে পারে। বিআইএএল-এর মতে, বেঙ্গালুরুতে এই পরিষেবা শুরু হতে প্রায় দুই থেকে তিন বছর সময় লাগতে পারে।

Show Full Article
Next Story