Honda Forza: বাইকের থেকেও বড় স্কুটার নিয়ে এল হোন্ডা, দেখলে প্রেমে পড়তে বাধ্য

Honda দু'টি নতুন স্কুটার নিয়ে হাজির হল। কোম্পানি তাদের জনপ্রিয় ম্যাক্সি স্কুটার Forza 125 এবং Forza 300 নিউ এডিশনে আপডেট...
Shankha Shuvro Sarkar 14 Oct 2024 12:56 PM IST (Updated: 14 Oct 2024 1:01 PM IST)

Honda দু'টি নতুন স্কুটার নিয়ে হাজির হল। কোম্পানি তাদের জনপ্রিয় ম্যাক্সি স্কুটার Forza 125 এবং Forza 300 নিউ এডিশনে আপডেট করেছে। হোন্ডা যেমন উভয় স্কুটারে নতুন কালার অপশন যোগ করেছে, তেমনই ফিচার্সে নতুনত্ব এনেছে। চলুন মডেল দু'টি সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই।

নিউ ভার্সনে Forza 125 এবং Forza 300 নতুন রঙে বিক্রি হবে। ফোর্জার ১২৫ সিসি মডেল ম্যাট পার্ল প্যাসিফিক ব্লু এবং ম্যাট পার্ল কুল হোয়াইট পেইন্ট স্কিমে মিলবে। যেখানে ৩০০ সিসি সংস্করণ নতুন কার্নেলিয়ান রেড মেটালিক স্কিমে লঞ্চ হয়েছে। এই নতুন রঙগুলি আগের মডেলে উপলব্ধ কালার স্কিমের সঙ্গে বিক্রি হবে।

এবার আসি ফিচার্সের কথায়। Honda Forza সিরিজের দুই মডেলেই পাঁচ ইঞ্চির ফুল কালার টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার যোগ হয়েছে। এই ডিসপ্লে অ্যান্ড্রয়েডের পাশাপাশি অ্যাপলের আইওএস সাপোর্ট করে। ফলে হোন্ডার মোবাইল অ্যাপ্লিকেশন ইন্সটল করে নেভিগেশন অ্যাক্সেস পাওয়া যাবে।

পারফরম্যান্সের কথা বললে, উভয় প্রিমিয়াম স্কুটারই ECU সেটিংস এবং নতুন মাফলার সহ আপডেট করা হয়েছে। পাওয়ার আউটপুট অপরিবর্তিত। Forza 125-এর ইঞ্জিনটি ১৪.৩ হর্সপাওয়ার এবং ফুল ট্যাঙ্কে ৪৯৮ কিমি রেঞ্জ প্রদান করে। অন্যদিকে, Forza 300 থেকে ২৮ হর্সপাওয়ার পাওয়া যায় ও ফুল ট্যাঙ্কে ৩৩৯ কিমি রেঞ্জ অফার করে। স্কুটার দু'টি ভারতে আসার সম্ভাবনা খুব কম।Honda forza 125 forza 300 unveiled with new colors and features

Updated On: 14 Oct 2024 1:01 PM IST
Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it