Komaki CAT 3.0 NXT: বাইকের থেকে কম দাম, বাজারে এল নতুন ইভি, এক চার্জে 200 কিমি রেঞ্জ

ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের জন্য সুখবর শোনাল কোমাকি ইলেকট্রিক (Komaki Electric)। দেশীয় সংস্থাটি পণ্য পরিবহন ও ডেলিভারির...
Shankha Shuvro 24 Oct 2024 7:36 PM IST

ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের জন্য সুখবর শোনাল কোমাকি ইলেকট্রিক (Komaki Electric)। দেশীয় সংস্থাটি পণ্য পরিবহন ও ডেলিভারির জন্য একটি ব্যাটারি পরিচালিত থ্রি-হুইলার লঞ্চ করেছে। নতুন মডেলটির নাম Cat 3.0 NXT। ইলেকট্রিক ভেহিকেলটি দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ - গ্রাফিন ব্যাটারি ও লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি।

গ্রাফিন ব্যাটারি অপশন নিলে ফুল চার্জে এই ইভি থ্রি-হুইলার ১৮০ কিলোমিটার পর্যন্ত চলবে। কিনতে খরচ হবে ১.২০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে, লিথিয়াম আয়রন ফসফেট মডেলটির রেঞ্জ ২০০ কিলোমিটার। এই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

উৎসবের মরসুম উপলক্ষে ৩১শে অক্টোবর পর্যন্ত Cat 3.0 NXT এর প্রত্যেক ক্রেতা ৭,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক জেতার সুযোগ পাবে। কোমাকির এই গাড়ি সলিড মেটাল বডি থেকে তৈরি। পিছনের সিটটি কনভার্টিবল। অর্থাৎ কাউকে সেখানে বসানোও যাবে, আবার মালপত্র তোলার জন্য আলাদা স্টোরেজ বাক্স লাগিয়ে নেওয়া যাবে।

পণ্য এবং যাত্রী পরিবহন উভয়ের জন্য উপযুক্ত এটি। ৫০০ কেজি পর্যন্ত ভার নিতে সক্ষম গাড়িটি। পার্কিং অ্যাসিস্ট, ক্রুজ কন্ট্রোল, ইনক্লাইন লকিং ব্রেক লিভার, ট্রিপল ডিস্ক ব্রেক, ও একাধিক গিয়ার মোড (ইকো, স্পোর্ট, টার্বো) মিলবে কোমাকির নতুন বৈদ্যুতিক তিন চাকা গাড়িতে।

Show Full Article
Next Story